নৌবাহিনী প্রধানের দায়িত্ব নিলেন আওরঙ্গজেব

ই-বার্তা ডেস্ক ।।  নৌবাহিনীর নতুন প্রধান ভাইস এডমিরাল আবু মোজাফফর মহিউদ্দিন মোহাম্মদ আওরঙ্গজেব চৌধুরী আনুষ্ঠানিকভাবে দায়িত্বভার গ্রহণ করেছেন। তিনি শনিবার এডমিরাল নিজামউদ্দিন আহমেদের কাছ থেকে নতুন দায়িত্ব বুঝে নিয়েছেন।

গতকাল আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আইএসপিআর জানায়, নৌ সদর দপ্তরে কমান্ড হস্তান্তর/গ্রহণ বইতে স্বাক্ষরের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ নৌবাহিনীর কমান্ড গ্রহণ করেন আওরঙ্গজেব চৌধুরী। এ সময় নৌ সদরের প্রিন্সিপাল স্টাফ অফিসার, আঞ্চলিক কমান্ডারসহ ঊর্ধ্বতন নৌ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে ২০১৬ সাল থেকে আওরঙ্গজেব চৌধুরী উপকূল রক্ষা বাহিনী কোস্টগার্ডের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর গত ২০ জানুয়ারি তাকে দেড় বছরের জন্য নৌবাহিনীপ্রধান হিসেবে নিয়োগ দেওয়া হয়।

১৯৫৯ সালের ২৮ সেপ্টেম্বর ফেনীর ছাগলনাইয়ায় জন্ম নেওয়া আওরঙ্গজেব চৌধুরী ১৯৭৮ বাংলাদেশ নৌবাহিনীতে যোগ দেন। কর্মজীবনে তিনি নৌবাহিনীর বিভিন্ন জাহাজ ও ঘাঁটির গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন্স), সহকারী নৌবাহিনী প্রধান (পার্সোনেল), কমোডর কমান্ডিং চট্টগ্রাম, কমোডর সুপারিনটেনডেন্ট ডকইয়ার্ড, নৌসদরে নৌ সচিব ও বিভিন্ন পরিদপ্তরে পরিচালক, মেরিন একাডেমির কমান্ডেন্ট, মেরিন ফিশারিজ একাডেমির অধ্যক্ষের দায়িত্বও পালন করেন তিনি।

ই-বার্তা /  তামান্না আলী প্রিয়া