পহেলা বৈশাখে মেহজাবীনের ব্যস্ততা

জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। কাজ করছেন বিরতিহীন। পহেলা বৈশাখ ও ঈদুল ফিতরের নাটকে অভিনয় নিয়ে ব্যস্ত রয়েছেন। সাম্প্রতিক ব্যস্ততা ও সমসাময়িক প্রসঙ্গ নিয়ে আজকের ‘হ্যালো…’ বিভাগে কথা বলেছেন তিনি

* বর্তমান ব্যস্ততা কি নিয়ে?

** মেহজাবীন: বৈশাখের কাজ নিয়েই ব্যস্ততা বেশি। এদিকে সামনে ঈদ চলে আসছে। তাই ঈদের কয়েকটি নাটকেও অভিনয় করছি।

* পহেলা বৈশাখের বিশেষ পরিকল্পনা কী?

** মেহজাবীন: বিশেষ কোনো আয়োজন নেই। প্রফেশনাল কিছু অনুষ্ঠানে অংশ নিতে পারি।

*  ছোটবেলার বৈশাখ কেমন কাটতো?

** মেহজাবীন: ছোটবেলায় হৈ-হুল্লোড় করতাম, মেলায় যেতাম। বৈশাখ উপলক্ষে বিভিন্ন প্রতিযোগিতামূলক অনুষ্ঠান হতো, অশংগ্রহণ করতাম।

 আমাদের দেশে নাটকের বর্তমান অবস্থা কেমন?

** মেহজাবীন: খুব ভালো। পৃথিবীর কোনো দেশেই আমাদের মতো নাটক হয় না। প্রোডাকশন, কনটেন্ট, নির্মাণের জন্য টিম এমন আর কোথাও দেখি না। আমরা ইউনিক হয়ে কাজ করছি এগিয়ে যাচ্ছি।

 দর্শক এখন তো ইউটিউবের দিকে ঝুঁকছে?

** মেহজাবীন: ভালো। যারা টেলিভিশনে একটি নাটক দেখতে পারেননি সেটি ইউটিউবে দেখতে পারছেন। নিজের মতো করে একটি নাটক বারবার দেখতে পারেন। এটা অবশ্যই ভালো।

*  আপনি খুব একটি ধারাবাহিকে কাজ করেননি, কারণ কী?

** মেহজাবীন: আমার অভিনয় ক্যারিয়ারে খুব কম ধারাবাহিকে কাজ করেছি। এখন তো বলতে গেলে করছিই না। আর ধারাবাহিকের কাজের ধারাবাহিকতা থাকে না বলে এ ধরনের নাটকের প্রতি আমি নিজে আগ্রহী নই।

*  চলচ্চিত্রে অভিনয় করবেন বলে শোনা গিয়েছিল। সেটি কতদূর? কিংবা কোনো ধরনের ছবির প্রতি আগ্রহী?

 

** মেহজাবীন: আমার কাছে মনে হয় সিনেমা হচ্ছে শুধু বিনোদনের জন্য। আমরা বিভিন্ন ঘরানার গল্প থেকেই বিনোদন পাচ্ছি। এখানে কোনো বিভক্তির প্রয়োজন নেই।

যা আগে কখনোই দেখিনি কিংবা যে ধরনের গল্পের আগে আমরা কখনোই নির্মাণ করিনি, যদি এমন একটি গল্পে অভিনয়ের সুযোগ থাকে এবং একই সঙ্গে ভালো ও মেধাবী নির্মাতা যদি সেই সিনেমা নির্মাণ করেন তা হলে অবশ্যই অভিনয় করব।

 

 

সূত্র/যুগান্তর