পাকিস্তানকে হারিয়ে ৫-০’তে সিরিজ জিতল অস্ট্রেলিয়া

ই-বার্তা ডেস্ক।।  কিছুদিন আগেও ধুকতে থাকা অস্ট্রেলিয়া এখন আগের রুপে ফিরে পেয়েছে নিজেদেরকে।  নতুন অধিনায়ক ফিঞ্চের নেতৃত্বে হোয়াইট ওয়াশ করলো পাকিস্তানকে।  পাকিস্তানের হোম গ্রাউন্ড হিসেবে পরিচিতি পাওয়া সংযুক্ত আরব আমিরাতে তাদের বিরুদ্ধে ৫-০ তে সিরিজ জিতেছে অজিরা। 

আর আগের ম্যাচে ১৮ বলে জয়ের জন্য ২৫ রান করতে না পারা পাকিস্তানের সামনে এদিন প্রয়োজন ছিল ১৮ বলে ৪১ রান। কিন্তু লক্ষ্য টপকাতে পারেনি তারা।

৩২৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দারুন শুরু করে পাকিস্তান।  প্রথম ওভারের তৃতীয় বলে ইমামুলের ইউকেট হারালেও শান মাসুদ এবং হ্যারিস সোহেলের ব্যাটে ঘুরে দাঁড়ায় তারা।  মাসুদ ৫০ রান করে বিদায় নিলেও একপ্রান্ত আগলে রেখে নিজের ক্যারিয়ারের দ্বিতীয় শতক তুলে নেন সোহেল।  আগের ম্যাচের সেঞ্চুরিয়ান রিজওয়ান দ্রুত ফিরে গেলে হ্যারিসকে সঙ্গ দেন ওমর আকমল।  কিন্তু আকমল ৪৩ এবং হ্যারিস ১৩০ রান করে বিদায় নিলে ম্যাচ থেকে ছিটকে যায় পাকিস্তান।  শেষ দিকে অধিনায়ক ইমাদ ওয়াসিমের চেষ্টা শুধু হারের ব্যবধান কমিয়েছে।  

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে অস্ট্রেলিয়ার প্রথম চার ব্যাটসম্যান পঞ্চাশ রানের ঘরে পৌঁছান।  তবে মাত্র ২ রানের জন্য সেঞ্চুরি মিস করেছেন উসমান খাজা।  ইনিংস সেরা ৯৮ রান করেন অস্ট্রেলিয়ান ওপেনার। আউট হওয়ার আগে খাজা ১৩৪ রানের উদ্বোধনী জুটি গড়েন অ্যারন ফিঞ্চকে নিয়ে এবং শন মার্শের সঙ্গে যোগ করেন ৮০ রান।  ফিঞ্চ ৬৯ বলে ৫৩ রান করেন। মার্শের ৬১ রান আসে ৬৮ বলে।  শেষ দিকে গ্লেন ম্যাক্সওয়েল ঝড় অস্ট্রেলিয়ার স্কোরবোর্ড আরও শক্তিশালী করে।  ৩৩ বলে ১০ চার ও ৩ ছয়ে ৭০ রান করেন তিনি।

পাকিস্তানের পক্ষে উসমান শিনওয়ারি ৪ উইকেট নেন।  তিনটি পান জুনাইদ খান।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু