পাকিস্তানী হ্যাকারদের কবলে বিজেপি’র ওয়েবসাইট !

ই-বার্তা ডেস্কঃ এবার পাকিস্তানী হ্যাকারদের নজরে পড়েছে ভারতের ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি) – এর অফিসিয়াল ওয়েবসাইট। সন্দেহের তীর পাকিস্তানের দিকে হলেও বিজেপির পক্ষ থেকে এ বিষয়ে কোনো মন্তব্য করা হয়নি। তবে ঘটনা যাই হোক না কেন এখন পর্যন্ত এর দায় কেউ স্বীকার করেনি বলে জানিয়েছে এনডিটিভি।

মঙ্গলবার (৫ মার্চ) সকাল সাড়ে ১১টার দিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মের্কেলের একটি ভিডিও হোম পেজে দেখা যায়। ভিডিওটির নিচে বিভিন্ন বাজে মন্তব্য করে অনেকেই। এর পরই ওয়েবসাইটে ইরর মেসেজ দেখা যাচ্ছিল। বিষয়টি ছড়িয়ে পড়তেই তদন্তে নামে বিজেপির আইটি সেল।

ঘটনার পর কংগ্রেসের টুইটার ম্যানেজার দিব্য স্পন্দনা বিজেপির ওয়েবসাইটের সমস্যা সম্পর্কে জানিয়ে প্রথম টুইট করেছিলেন। ওয়েবসাইটটির একটি স্ক্রিনশটও শেয়ার করেছিলেন তিনি। যেখানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মের্কেলের একটি মিম ছিল।

ওই মিমের ভিডিওতে দেখা যায়, মের্কেলে মোদীর পাশ দিয়ে হেঁটে যাচ্ছেন আর মোদী তার সঙ্গে হাত মেলানোর চেষ্টা করছেন। টুইটে দিব্য স্পন্দনা লিখেছেন, “এখনই বিজেপির ওয়েবসাইট না দেখলে আপনি মিস করছেন।”

শেষ খবর পাওয়া পর্যন্ত দলটির ওয়েবসাইট অকেজো হয়েই ছিল কিন্তু সেখানে একটি নোটিশ ছিল, তাতে বলা হয়, “আমরা শিগগিরই ফিরে আসছি। এই অসুবিধার জন্য আমরা দুঃখিত। এই মূহুর্তে আমরা রক্ষণাবেক্ষণের কিছু কাজ করছি। অল্প সময়ের মধ্যেই অনলাইনে ফিরে আসবো!”- ওয়েব অ্যাডমিন।

তাদের ওয়েবসাইট হ্যাক হয়েছে বা হ্যাক করার চেষ্টা হয়েছে কি-না সে বিষয়ে তখনও পর্যন্ত কোনো মন্তব্য করেনি বিজেপি। এর আগে গণমাধ্যমের প্রতিবেদনগুলোতে ভারতের প্রায় ৭০টি সরকারি ওয়েবসাইট হ্যাকারদের লক্ষ্যস্থল হয়েছে বলে জানানো হয়েছিল।

দিব্যা তার টুইট বার্তায় লিখেছেন, “এখন বিজেপির ওয়েবসাইটটা না দেখলে পস্তাবেন।”

দলটির ওয়েব অ্যাডমিনের পক্ষ থেকে দুঃখ প্রকাশ করে বলা হয়েছে- এই মুহূর্তে সাইটটির সংস্কার করা হচ্ছে। তবে এই বিষয়ে বিজেপির পক্ষ থেকে কোনো মন্তব্য করা হয়নি। এর আগে ভারতীয় সংবাদমাধ্যমে বলা হয়, দেশটির প্রায় ৭০টির মতো সরকারি প্রতিষ্ঠানের ওয়েবসাইট হামলার মুখে পড়েছে।

ই-বার্তা// আরাফাত ইসলাম শুভ