পাকিস্তানের প্রধানমন্ত্রীর কাছে সৌদি যুবরাজের বিশেষ বার্তা

ই-বার্তা ডেস্ক: ভারত-পাকিস্তানের মধ্যকার চলমান দ্বন্দ নিরসনে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের কাছে বিশেষ বার্তা প্রেরণ করেছেন। সৌদি পররাষ্ট্রমন্ত্রী আল আশরাফ সেই বার্তা নিয়ে বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) পাকিস্তানে আসছেন। পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি এই তথ্য নিশ্চিত করেছেন।

শাহ মাহমুদ কুরেশি পাকিস্তানি সংবাদমাধ্যম ডনকে বলেন, গতকাল রাতে টেলিফোনে সৌদি পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আমার কথা হয়েছে। সৌদি পররাষ্ট্রমন্ত্রী এসময় পাকিস্তানে আসার ব্যাপারে ইচ্ছা পোষণ করেছেন। আমি তাকে স্বাগত জানিয়েছি। তবে কী সেই বিশেষ বার্তা, সে সম্পর্কে অবশ্য বিস্তারিত জানাননি পররাষ্ট্রমন্ত্রী।

ভারত-পাকিস্তান সীমান্তে উদ্ভূত উত্তেজনা নিয়ে জিও নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে পাকিস্তানি পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি বলেন, প্রধানমন্ত্রী ইমরান খান ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে শান্তি প্রস্তাবের বিষয়ে টেলিফোনে আলোচনা করতে প্রস্তুত রয়েছেন। এর জন্য মোদি কী প্রস্তুত রয়েছেন?

পাকিস্তানি পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘যে কোনো পরিণতির জন্য আমরা প্রস্তুত রয়েছি। যদি তারা শান্তিকে অগ্রাধিকার দেয়, তবে আমরা শান্তির জন্য প্রস্তুত। আর যদি তারা সংলাপের অগ্রাধিকার দেয়, তবে আমরা সংলাপ করতে প্রস্তুত।’

প্রসঙ্গত, গত ১৪ ফেব্রুয়ারি ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় দেশটির আধাসামরিক বাহিনীর গাড়িবহর হামলায় অন্তত ৪৪ সেনা নিহত হন। এই আত্মঘাতী হামলার দায় স্বীকার করেছে পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মোহাম্মদ। ভারত এ হামলার পেছনে পাকিস্তানের মদদ রয়েছে বলে দাবি করে আসছে।

ই-বার্তা// আরাফাত ইসলাম শুভ