পাকিস্তানের বিপক্ষে দলে নেই স্মিথ-ওয়ার্নার

ই- বার্তা ডেস্ক ।।  চলতি মাসের শেষদিকে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হতে যাচ্ছে  পাকিস্তান ও অস্ট্রেলিয়ার মধ্যকার পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ।  ২২ মার্চ শারজায় গড়াবে প্রথম ম্যাচ।  এ সিরিজ দিয়ে  স্মিথ , ওয়ার্নারের অজি জাতীয় দলে ফেরার সম্ভাবনা দেখেছিলেন অনেকেই।

কিন্তু না! এই সিরিজে তাদের আর ফেরা হল না।  বল টেম্পারিং কাণ্ডে নিষিদ্ধ স্মিথ-ওয়ার্নারকে বাইরে রেখে আসন্ন সিরিজের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া ।

এর ব্যাখ্যায় সিএ প্রধান নির্বাচক ট্রেভর হনস বললেন, স্মিথ-ওয়ার্নারের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে ২৮ মার্চ।  সদ্যই তাদের কনুইয়ের অস্ত্রোপচার হয়েছে।  এখন পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে আছে তারা।  ফিটনেস ফিরে পেতে সময় লাগবে।  আসছে বিশ্বকাপ ও অ্যাশেজ সিরিজের জন্য ওই টুর্নামেন্টে দুই ক্রিকেটারের ওপর পাখির চোখ থাকবে আমাদের।

গেল বছর মার্চে  কেপটাউন টেস্টে বল টেম্পারিং কেলেঙ্কারিতে অধিনায়ক স্টিভ স্মিথ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে ১ বছর এবং ক্যামেরন ব্যানক্রফটকে ৯ মাস নিষিদ্ধ করে অস্ট্রেলীয় বোর্ড।

অস্ট্রেলিয়া স্কোয়াড: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যালেক্স ক্যারে, প্যাট কামিন্স, জেসন বেহেরেনডর্ফ, নাথান কোল্টার নিল, পিটার হ্যান্ডসকম্ব, উসমান খাজা, নাথান লায়ন, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, ঝিই রিচার্ডসন, কেন রিচার্ডসন, মার্কাস স্টয়নিস, অ্যাস্টন টার্নার ও অ্যাডাম জাম্পা।

ই- বার্তা / আরমান হোসেন পার্থ