পাকিস্তানে সঠিকভাবে হামলা করা হয়নি, কেউ মারা যায়নিঃ মমতা

ই-বার্তা ডেস্ক।।  ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে পুলওয়ামা ঘটনা ও পাকিস্তানের পরিস্থিতি নিয়ে বিজেপি সরকারের কঠোর সমালোচনা করেছেন পশ্চিমবঙ্গে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

মমতা ব্যানার্জি বলেন, ‘আমরা শুনেছি বোমাটা ঠিক জায়গায় পড়েনি, বোমাটা মিস হয়েছে এবং মানুষ মারা যায়নি।  কেউ কেউ বলছেন, একজন মারা গিয়েছে।’ ভারতের প্রধানমন্ত্রীর কাছে প্রশ্ন করে মমতা বলেন, ‘ভারতীয় বিমানহানায় ঠিক ক’জনের মৃত্যু হয়েছে? বোমাটা কী ঠিক জায়গায় পড়েছে?’ গত পাঁচ বছরে পঠানকোট বা উরিতে জঙ্গি হামলার পরে এই রকম পদক্ষেপ কেন করেনি ভারত সরকার? 

দেশের স্বার্থে যুদ্ধ করতে আপত্তি নেই উল্লেখ করে মমতা বলেন, ‘রাজনীতির প্রয়োজনে, একটা নির্বাচন জেতার জন্য যুদ্ধ আমরা চাই না।  আমরা শান্তি চাই।’  

২৫ ফেব্রুয়ারি রাতে দিল্লি গিয়ে বুধবার সংসদের অ্যানেক্স ভবনে বিরোধী দলগুলোর বৈঠকে যোগ দেন মমতা ব্যানার্জি।  সেই বৈঠকে দেশের নিরাপত্তা পরিস্থিতি নিয়েই মূলত আলোচনা হয়।  বৈঠকে বিরোধী দলগুলোর যৌথ বিবৃতিতে শাসক দলের কঠোর সমালোচনা করা হয়। 

বৃহস্পতিবার কলকাতায় মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘জওয়ানদের রক্ত নিয়ে রাজনীতি আমরা কেউ পছন্দ করি না।  আমরা জানতে চাইতেই পারি, বিমানহানায় কতজন মারা গিয়েছে? কারা মারা গিয়েছে? কিছুই তো আমরা জানতে পারিনি।’

ভারতের বিমানহানায় পাকিস্তানে কতজনের মৃত্যু হয়েছে, তা নিয়ে বিভ্রান্তি রয়েছে বলে অভিযোগ করেন মমতা ব্যানার্জি। 

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু