পাকিস্তান তোমাদের শত্রু নাঃ আকরাম

ই-বার্তা ডেস্ক।।    সন্ত্রাসী হামলার জেরে ভারত-পাকিস্তান যখন যুদ্ধংদেহী অবস্থানে থাকলেও শান্তির বার্তা নিয়ে হাজির হয়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম। পাকিস্তান যে তাদের শত্রু নয় এবং দুই দেশেরই শত্রু যে একই- সন্ত্রাসবাদ, ভারতের প্রতি সেই বার্তাই দিয়েছেন তিনি।

ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় সন্ত্রাসী হামলার জেরে চরম বৈরি পরিস্থিতি তৈরি হয়েছে দুই প্রতিবেশী রাষ্ট্রের মধ্যে। হামলায় ৪৪জন ভারতীয় আধা-সামরিক বাহিনীর সদস্য নিহত হওয়ার দায় নিয়েছে পাকিস্তানভিত্তিক সন্ত্রাসী সংগঠন জইশ-ই-মুহাম্মদ। 

এমন যুদ্ধংদেহী পরিস্থিতিতে আকরাম টুইটারে লিখেছেন, ‘আমি অত্যন্ত ভারাক্রান্ত হৃদয় নিয়ে তোমাদের আহবান জানাচ্ছি, হে ভারত, পাকিস্তান তোমাদের শত্রু নয়। তোমাদের শত্রু আমাদেরও শত্রু। আর কতো রক্ত ঝরলে আমরা বুঝতে পারব যে, আমরা একই যুদ্ধক্ষেত্রে লড়াই করছি। আমরা যদি সন্ত্রাসবাদের বিপক্ষে যুদ্ধে জিততে চাই, তাহলে আমাদের হাতে হাত রেখে লড়াতে হবে। #টুগেদারউইউইন #নোটুওয়ার।’

এমন একদিনে আকরাম টুইট করলেন যেদিন কি-না ভারতীয় বিমান বাহিনীর একটি (পাকিস্তানের দাবি দুটি) যুদ্ধবিমান ভূপাতিত করেছে পাকিস্তান। আবার ভারতও একই দাবি করেছে।

উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি বিকেলে কাশ্মীরের পুলওয়ামা জেলায় ভারতের বিশেষায়িত নিরাপত্তা বাহিনী সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) গাড়িবহরে ভয়াবহ জঙ্গি হামলায় ৪৪ জওয়ান নিহত হন।

 

ই-বার্তা/ মাহারুশ হাসান