পাকিস্তান যাচ্ছেন শ্রীলংকা

ই-বার্তা ডেস্ক।। তিনটি করে ওয়ানডে ও টি ২০ আয়োজনের পর নিরাপত্তা ব্যবস্থায় হয়তো শ্রীলংকার আস্থা অর্জন করেছে পাকিস্তান। তারই ইঙ্গিত পাওয়া গেল লংকানদের টেস্ট দল ঘোষণায়।

নিউজিল্যান্ডের বিপক্ষে গত আগস্টে দ্বিতীয় টেস্ট খেলা দলে একটি পরিবর্তন এসেছে। লেগ-স্পিনার আকিলা ধনঞ্জয়ার বদলে দলে ঢুকেছেন ডান-হাতি ফাস্ট বোলার কাসুন রাজিথা। দিমুথ করুনারত্নের নেতৃত্বে দিনেশ চান্দিমাল ও অ্যাঞ্জেলো ম্যাথিউসের মতো অভিজ্ঞদের রেখে দুই ম্যাচের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট।খবর এএফপির। গত সেপ্টেম্বর-অক্টোবরের সফর বয়কট করেন চান্দিমাল, ম্যাথিউস, করুনা-রত্নেসহ ১০ তারকা ক্রিকেটার।

এবার এই তিনজনই আছেন ১৬ জনের দলে। সীমিত ওভারের ওই দুটি সিরিজ খেলতে অসম্মতি জানানো কুশাল পেরেরা, সুরাঙ্গা লাকমাল, নিরোশান ডিকভেলার মতো তারকাদের নিয়ে ৮ ডিসেম্বর পাকিস্তান যাবে শক্তিশালী শ্রীলংকা দল। অবৈধ বোলিং অ্যাকশনের কারণে এক বছর নিষিদ্ধ আকিলা। ১১ ডিসেম্বর রাওয়ালপিন্ডিতে দু’দলের ম্যাচ দিয়ে এক দশকেরও বেশি সময় পর টেস্ট ফিরছে পাকিস্তানে। ২০০৯ সালের মার্চে লাহোর টেস্টের তৃতীয়দিন হোটেল থেকে স্টেডিয়ামে যাওয়ার পথে শ্রীলংকা টিম বাসে সন্ত্রাসী হামলার পর সেদেশে আর পাঁচদিনের ক্রিকেট হয়নি। করাচিতে ১৯ ডিসেম্বর শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।