পাপনের ক্যাসিনো খেলার ভিডিও নিয়ে যা বললেন ক্রীড়া প্রতিমন্ত্রী

ই-বার্তা ডেস্ক।। সাকিব ইস্যু ও ক্যাসিনো অভিযান ইস্যুতে যখন ক্রিকেট ও রাজনীতির মাঠ গরম, তখনই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হলো বিসিবি সভাপতির সভাপতি নাজমুল হাসান পাপনের একটি ভিডিও।

এই ভিডিও সরকারেরও দৃষ্টি এড়ায়নি। খোদ ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এ ঘটনায় বিব্রত। ভিডিওতে দেখা গেছে, জাঁকজমকপূর্ণ সিঙ্গাপুরের একটি একটি ক্যাসিনোতে বসে জুয়া খেলছেন বিসিবি সভাপতি। কয়েক সেকেন্ডের এই ভিডিও নিয়ে গতকাল থেকে তোলপাড় শুরু হয় সোশ্যাল সাইটে। ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল সরাসরি কোনো মন্তব্য না করলেও পাপনের জুয়া খেলার বিষয়টিকে ‘নৈতিকতার অবক্ষয়’ হিসেবে দেখছেন। তিনি বলেন, বাংলাদেশে ক্যাসিনি একটি অপরাধ। সেহেতু যারা এ অপরাধ করছে তাদের আমরা শাস্তি দিচ্ছি। এমন অনেকের কথাই শুনেছি যে বাইরে এসব করত। তবে আমি এখনও (ভিডিও) দেখিনি, শুনেছি। তাই এসব নিয়ে কিছু বলতে পারছি না। তবে সবাইকেই শাস্তি পাওয়া উচিত।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, সাকিব আল হাসানের শাস্তি কমানোর জন্য বিসিবির সঙ্গে একযোগে কাজ করছেন। জুয়াড়ির প্রস্তাব ফিরিয়ে দিলেও আইসিসিকে না জানানোয় শাস্তি ভোগ করতে হবে অন্তত একবছর। শাস্তির বিরুদ্ধে তার আপিলের কোনো সুযোগ নেই। তারপরেও বিসিবি তাদের আইনজীবী প্যানেলকে সবকিছু পর্যালোচনার নির্দেশ দিয়েছে।তিনি বলেন, সাকিবকে দ্রুত মাঠে ফেরাতে সব ধরনের উদ্যোগ নিতে বিসিবিকে নির্দেশনা দিয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। সাকিবকে দ্রুত মাঠে দেখার আশাবাদ ব্যক্ত করেন তিনি।