পাবনায় কথিত ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত

ই-বার্তা ডেস্ক।।  পাবনার সুজানগর উপজেলায় গ্রেফতারের পর পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক যুবক নিহত হয়েছেন। নিহতের নাম মো. সাইফুল ইসলাম গেদা ওরফে গেদালাল (৩০)।  

পুলিশের দাবি, নিহত গেদালাল আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। তার বিরুদ্ধে মানিকগঞ্জে সোনার দোকানে ডাকাতি, সুজানগরে অপহরণ ও খুনসহ ৫টি মামলা রয়েছে। গেদালাল উপজেলার নরসিংহপুরের মো. হাবিবুর রহমান মোল্লা হাফিজার ছেলে।

মঙ্গলবার রাত আড়াইটার দিকে নাজিরগঞ্জ উপজেলার হাসামপুর গ্রামের ঈদগাহসংলগ্ন পাটক্ষেতের কাছে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। ঘটনাস্থলে একটি শাটারগান, দুই রাউন্ড গুলি, দুটি গুলির খোসা, দুটি কিরিচ, একটি চাপাতি, একটি হাঁসুয়া, একটি ড্রেগার, একটি প্লাস, টর্চলাইট উদ্ধার করে পুলিশ।

সুজানগর থানার ওসি (তদন্ত) অরবিন্দ সরকার জানান, মঙ্গলবার সন্ধ্যায় গেদালালকে নরসিংহপুর মসজিদের সামনে থেকে গ্রেফতার করা হয়। পরে রাত আড়াইটার দিকে তাকে নিয়ে অস্ত্র উদ্ধারে বের হলে হাসামপুর ঈদগাহ মাঠের কাছে তার সহযোগীরা পুলিশের ওপর গুলি ছোড়ে।

পুলিশও পাল্টা গুলি ছুড়লে শুরু হয় বন্দুকযুদ্ধ। এ সময় গেদা পুলিশের গাড়ি থেকে লাফিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে গুলিতে আহত হন।

ভোর সাড়ে ৩টার দিকে তাকে সুজানগর স্বাস্থ্য কমপ্লেক্স এ ভর্তি করা হলে ভোর পৌনে ৪টায় চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু