পার্থকে জোটে ফেরানোর চেষ্টায় বিএনপি

ই- বার্তা ডেস্ক।।  বিএনপি ২০-দলীয় জোটের অন্যতম শরিক বাংলাদেশ জাতীয় পার্টি- বিজেপিকে ফেরানোর উদ্যোগ নিয়েছে ।

বিএনপির স্থায়ী কমিটি সদস্য ও জোটের সমন্বয়ক নজরুল ইসলাম খান চেয়ার‌ম্যান ব্যারিস্টার আন্দালিভ রহমান পার্থের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন । দলের হাইকমান্ডও পার্থের সঙ্গে কথা বলেছে।

বিএনপির সিনিয়র নেতাদের এই উদ্যোগে অভিমানের বরফ গলতে শুরু করেছে পার্থের। তিনি ২০-দলীয় জোটের পরবর্তী বৈঠকে যাওয়ার কথা দিয়েছেন। তবে জোটে ফিরবেন কিনা সেটি এখনও নিশ্চিত নয়। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র  থেকে জানা গেছে, আগামী কয়েক দিনের মধ্যে ২০-দলীয় জোটের বৈঠক ডাকা হতে পারে। পার্থকেও ওই বৈঠকে আমন্ত্রণ জানানো হবে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ বিষয়ে জানতে চাইলে বলেন, চলমান রাজনীতির দুঃসময় চলছে। এ সময় জোটভুক্ত অনেকের মধ্যে মান-অভিমান থাকতে পারে। বিশেষ করে বড় দল বিএনপি এবং জোটের আরও যারা নেতাআছেন তারা সবাই নিজ অবস্থান থেকে পদক্ষেপ নেবেন। এতে মান-অভিমান আর থাকবে না। বিজেপির ২০-দলীয় জোট থেকে বেরিয়ে যাওয়ার পেছনে কাজ করেছে মান-অভিমান। অচিরেই এসব সেরে যাবে।

জোটের ঐক্য সুদৃঢ় আছে মন্তব্য করে তিনি বলেন, আমরা ২০-দলীয় জোট ঐক্যবদ্ধভাবে যে কর্মসূচি পালন করছি তা অব্যাহত থাকবে। সরকারের নানা ধরনের খেলাধুলা থাকতে পারে। কিন্তু যারা ১০ বছর গণতন্ত্রের জন্য লড়াই করেছেন, কাঁধে কাঁধ মিলিয়ে মিছিল করেছেন, তাদের মধ্যে ভাঙন আসবে না। যত নিষ্ঠুর নির্বাচন হবে, ততই ঐক্য আরও অটুট হবে, আরও মজবুত হবে।

বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিভ রহমান পার্থ বলেন, আমি আমার সিদ্ধান্তে অনড়। আমাকে জোটের সমন্বয়ক ফোন করেছিলেন। তাকেও আমি একই কথা বলেছি।

২০-দলীয় জোটের আগামী বৈঠকে আমন্ত্রণ জানানো হলে যোগ দেবেন কিনা জানতে চাইলে তিনি বলেন, জোটের বৈঠকে যদি আমন্ত্রণ জানানো হয় বিজেপি দল হিসেবে যোগ দেবে। আমরা তো একটি গণতান্ত্রিক রাজনৈতিক দল। শুধু জোট নয়, কথা বলার জন্য আমার দলকে যে কেউ আমন্ত্রণ জানালে অবশ্যই দলের চেয়ারম্যান হিসেবে আমি যাব।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম