‘পার্বতী’ হয়ে ফিরছেন পপি

ই-বার্তা ডেস্ক।।  জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নায়িকা পপি গত বছরের মাঝামাঝিতে আরিফ পরিচালিত ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ সিনেমার কাজ শুরু  করলেও মাঝ পথে বন্ধ হয়ে যায় সিনেমার কাজ। এই সিনেমায় তিনি তার স্বপ্নের চরিত্র ‘পার্বতী’ চরিত্রে অভিনয় করছিলেন। 

অথচ এই চরিত্রটি নিয়েই পপি দারুণ আশাবাদী ছিলেন। কারণ পার্বতী তার স্বপ্নের একটি চরিত্র। যদিও শরত্চন্দ্রের ‘দেবদাস’ অবলম্বনে নির্মিত ‘দেবদাস’ সিনেমার পাবর্তীর মতো নয় এই পার্বতী। তবে ‘দেবদাস’-এর পার্বতীর ছায়া আছে এই পার্বতীতে।

কেন পাবর্তীকে পার্বতী হতে হলো, তার জন্যই তাকে কাঠগড়ায় দাঁড়াতে হয়েছে। আর তা কেমন রূপে দর্শক দেখতে পাবেন, সেটাই হলো ‘কাঠগড়ায় শরত্চন্দ্র’ সিনেমার মূল চমক। গত বছরেই সিনেমাটির কাজ শেষ হয়ে যাওয়ার কথা ছিল। তবে আশা করা যাচ্ছে, চলতি বছরের শুরুতেই শেষ হয়ে যাবে পপি অভিনীত সিনেমাটি। 

এ বিষয়ে পপি বলেন, ‘আমার অনেক স্বপ্নের চরিত্র পার্বতী। নামটি শুনলেই যেন নিজের ভেতরে কেমন শিহরিত হই। পার্বতী একটি ঐতিহাসিক চরিত্র। মনে আছে, এই চরিত্র নিজেকে যথাযথভাবে উপস্থাপনের জন্য অনেক কষ্ট করে গেটআপ নিয়েছিলাম। বেশ কিছুদিন শুটিংও করেছি, কিন্তু সিনেমাটি শেষ হয়েও শেষ হচ্ছে না। আমি চাই, এই সিনেমাটি দ্রুত শেষ হোক। কারণ নিজেকে পার্বতীরূপে পর্দায় দেখার জন্য আমি মুখিয়ে আছি। আমার বিশ্বাস নির্মাতা ও প্রযোজক দ্রুত এই সিনেমার কাজ শেষ করবেন। দর্শকও তাদের প্রতীক্ষার প্রহর শেষে সিনেমাটি দেখতে হলে যাবেন।’

উল্লেখ্য, এই সিনেমায় দেবদাসের চরিত্রে অভিনয় করছেন ফেরদৌস। এদিকে প্রায় শেষ হয়ে এসেছে পপি অভিনীত সাদেক সিদ্দিকী পরিচালিত ‘সাহসী যোদ্ধা’ সিনেমার কাজ। কিছুদিন আগে ‘ইয়েস ম্যাডাম’ সিনেমাতেও তার নাম ভূমিকায় অভিনয় করার কথা ছিল। গত ১০ সেপ্টেম্বর নিজের জন্মদিনে সিনেমাটিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হন পপি। কিন্তু শেষপর্যন্ত সিনেমাটিতে কাজ করা থেকে তিনি নিজেই সরে দাঁড়ান। 

গত সোমবার অনুষ্ঠিত হয় ফিল্ম ক্লাবের নির্বাচন। এবারই প্রথমবারের মতো নির্বাচনে অংশ নিয়ে ৩২৫ ভোটে পেয়ে কার্যকরী সদস্যপদে জয়ী হয়েছেন এই চিত্রনায়িকা। প্রথমবার নির্বাচনে অংশ নিয়ে বিজয়ী হয়ে বেশ উচ্ছ্বসিত পপি।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু