পুনর্নির্বাচন দাবিতে ৭২ ঘন্টার আল্টিমেটাম নুরদের

ই- বার্তা ডেস্ক।।  ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচন আগামী শনিবারের মধ্যে বাতিল করে পুনঃতফসিল ঘোষণা করে ভোটের ব্যাবস্থা করার দাবি জানিয়েছেন নির্বাচন বর্জন করা পাঁচটি প্যানেল।

বুধবার দুপুর ২টার দিকে ভিপি নুরুল হক নুরের নেতৃত্বে একটি প্রতিনিধি দল উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামানের সঙ্গে দেখা করে এ দাবি জানান।  প্রতিনিধি দলে ছিলেন নির্বাচন বর্জন করা ৫ টি প্যানেলের নেতারা।  এসময় তারা পুনর্নির্বাচন দাবিতে উপাচার্যকে স্মারকলিপিও দেন।

এর আগে আন্দোলনে একাত্মতা প্রকাশ করে এক বক্তৃতায় কোটা আন্দোলনের নেতা ও ডাকসুর ভিপি নুরুল হক নুর বলেন, আপনাদের ভোটে আমি ভিপি নির্বাচিত হয়েছি।  বিশ্ববিদ্যালয় প্রশাসন ও ছাত্রলীগ মিলে আমার জয় আটকাতে পারেনি।ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ভোটে নির্বাচিত একজন প্রতিনিধি হিসেবে আমি বলছি, আমি সাধারণ শিক্ষার্থী ও নির্বাচন বর্জনকারীদের সঙ্গে একমত।  আমি ডাকসু নির্বাচন বাতিল করে পুনঃনির্বাচন দাবি করছি।

এর আগে বিক্ষোভ মিছিল করে নির্বাচন বর্জন করা পাঁচ প্যানেল।  পাঁচ প্যানেল হলো- ছাত্রদল, বামজোট, সাধারণ অধিকার সংরক্ষণ পরিষদ, স্বতন্ত্র জোট। এর আগে বুধবার সকাল থেকেই রাজু ভাস্কর্যে জড়ো হন আন্দোলনকারীরা। সেখানে বেলা সাড়ে ১১টার দিকে বামজোটের নেতা লিটন নন্দী বক্তৃতা করেন।  পরে তারা বিক্ষোভ মিছিল বের করে   বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন এলাকা  প্রদক্ষিণ করে ভিসি কার্যালয় গিয়ে স্মারকলিপি পেশ করেন।

দীর্ঘ ২৮ বছর পর ১১ মার্চ অনুষ্ঠিত ডাকসু নির্বাচনে ২৫টি পদের মধ্যে দুটি ছাড়া সব পদে জয় পায় ছাত্রলীগ।  ভোটের দিনই নির্বাচনে অনিয়মের অভিযোগ তুলে ভোট বর্জন করে ছাত্রলীগ ছাড়া সব প্যানেল।  এর পর থেকে তারা পুনর্নির্বাচন দাবিতে বিক্ষোভ করছে।

কর্মসূচিতে অংশ নেন লিটন নন্দী, উম্মে হাবিবা বেনজীর, অরণি সেমন্তি খানসহ শতাধিক শিক্ষার্থী।

ই- বার্তা / আরমান হোসেন পার্থ