পুরান ঢাকার কেমিক্যাল কারখানা অপসারন শুরু

ই-বার্তা ডেস্ক।। পুরোনো ঢাকার কেমিক্যাল কারখানা অপসারণকল্পে  গঠিত টাস্ক ফোর্সের অভিযান শুরু হয়েছে। অভিযানের শুরুতে  গ্যাস পানি এবং বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন করে দেয়া হয়।

ঢাকা দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকনের নির্দেশে গত বৃহস্পতিবার  হতে মাঠ পর্যায়ে কাজ শুরু হয়েছে। অভিযানকালে উপস্থিত ছিলেন   প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, সচিব মো: মোস্তফা কামাল মজুমদার ও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগন 

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো: শরিফ আহমেদের নেতৃত্বে ২৯নং ওয়ার্ডস্হ ইসলামবাগ এলাকার অভিযানে হোল্ডিং নং ১২/১১, ১২/৪, ১৫/১,৪৩/৪/এ, ৪৫, ৭০/৩,৭৪/২,৭৫/২, মোট ৮টি এবং প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর জাহিদ হোসেনের নেতৃত্বে ২৪ নং ওয়ার্ডস্হ শহীদনগর এলাকার পরিচালিত অভিযানে ৩৫, ৪৩/১, ৪৩/১/এ, ৪৬, ৪৭, ৪৮(২টি), ৭৬, ৭৮/১, ৭৯/১, ৮১, ১৩৫/এ,১৪৪/এ মোট ১৩টিসহ সর্বমোট ২১ টি হোল্ডিং এর গ্যাস, পানি এবং বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে।
হোল্ডিং মালিকদের আগামী শনিবারের মধ্যে তাদের মালামাল সরিয়ে ফেলার নির্দেশ দিয়েছেন। অন্যথায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। নির্ধারিত সময়ের মধ্যে মালামাল সরিয়ে নেওয়া হলে আগামী রবিবারের মধ্যেই গ্যাস, বিদ্যুৎ ও পানির পুনঃসংযোগ দেওয়া হবে ।

অভিযানের সময় আরো উপস্থিত ছিলেন ডিএসসিসিসহ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, তিতাস গ্যাস, বিস্ফোরক অধিদফতর  ইত্যাদি মোট ১০ টি সংস্থার প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

ই-বার্তা ঃ আরমান হোসেন পার্থ