পৃথিবীর মানচিত্র থেকে পাকিস্তানকে নিশ্চিহ্ন করার হুমকি

পাকিস্তান শুধুমাত্র ভারতের জন্য নয়, সমগ্র পৃথিবীর জন্যই ক্ষতিকর। পাকিস্তানে কোন রকম গণতন্ত্র নেই। ভারতীয় শিবসেনা প্রধান উদ্ধব ঠাকর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে সমর্থন জানিয়ে বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) গণমাধ্যমকে এসব কথা বলেন।

তিনি বলেন, ‘এই বিশ্বে কিছুতেই শান্তি ফিরবে না, যদি পাকিস্তানকে পৃথিবীর মানচিত্র থেকে নিশ্চিহ্ন করে না ফেলা যায়। পাকিস্তান শুধু মাত্র ভারতের জন্য নয়, সমগ্র পৃথিবীর জন্যই ক্ষতিকর। পাকিস্তানের ওপর ভারতীয় বিমানবাহিনীর হামলাটি নিঃসন্দেহে প্রশংসনীয়।‘

নির্বাচনের আগে শেষ পর্যন্ত জোট বেঁধেছে বিজেপি ও শিবসেনা। জোটের আগেই অবশ্য পুলওয়ামার ঘটনায় মোদির প্রতিশোধ নিতে চাওয়ার বিষয়টিকে সমর্থন জানিয়েছিলেন ভারতের সমাজবাদী পার্টির সভাপতি ও মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব।

মুখপত্রের একটি  সম্পাদকীয় পত্রে বলা হয়েছে, পাকিস্তানও এই হামলার যোগ্য জবাব দেয়ার কথা ঘোষণা করেছে। মঙ্গলবার ভোররাতে পাকিস্তান অধিকৃত কাশ্মীরে হামলা চালিয়েছে ভারতীয় বিমানবাহিনী।

জোটবন্ধু মোদির প্রশংসা করে বলেছেন, ‘প্রধানমন্ত্রীর নেতৃত্বেই দেশের সেনা তাদের সমস্ত অধিকার ব্যবহার করছে। পাকিস্তান–ভারতের এই যুদ্ধ ৭০ বছর ধরে চলছে। ইন্দিরা গান্ধী সামরিক অভিযান চালিয়ে দুই দেশকে বিচ্ছিন্ন করেছিলেন। সরাসরি ব্যবস্থা নিতেই বিশ্বাসী ছিলেন তিনি। সামরিক অভিযান চালিয়ে তিনি পাকিস্তানের হাঁটু ভেঙে দিয়েছিলেন। নরেন্দ্র মোদিও তাই করলেন।‘  

ই-বার্তা// আরাফাত ইসলাম শুভ