পেঁয়াজের দাম এখন শক অব দ্য কান্ট্রি: রিজভী

ই-বার্তা ডেস্ক।। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, সরকারের দুর্নীতি ও ভুলনীতির কারণে পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম আকাশ ছুঁয়েছে। ‘পেঁয়াজের দাম এখন শক অব দ্য কান্ট্রি’ বলে মন্তব্য করেন তিনি।

বৃহস্পতিবার নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পেঁয়াজের অব্যাহত মূল্য বৃদ্ধির প্রতিবাদ জানিয়ে রিজভী বলেন, বাজারে নিত্য প্রয়োজনীয় এ পণ্যটির দাম সব রেকর্ড ভেঙেছে। খুচরা বাজারে পেঁয়াজের দাম ১৫০ টাকা ছুঁই ছুঁই অবস্থা। দেশি পেঁয়াজ খুচরা বাজারে ১৪০ থেকে ১৪৫ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। কোথাও কোথাও ১৫০ টাকাও দাম চাওয়া হচ্ছে। আমদানি করা ভারতীয় পেঁয়াজও ১৩০ থেকে ১৪০ টাকায় বিক্রি হচ্ছে। নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম আকাশ ছুঁয়েছে।

তিনি আরও বলেন, পেঁয়াজের দাম দুইশ’ শতাংশ বেড়েছে, বাজারে প্রতিদিনই দাম বাড়ছে। এক বছরে পণ্যটির দাম বেড়েছে ২০০ শতাংশ। আর এ মাসে বেড়েছে ৬১ শতাংশ। ২৯ সেপ্টেম্বর দেশি ও আমদানি করা পেঁয়াজের দাম ছিল কেজি ৬৫ থেকে ৭৫ টাকা। ঠিক এক মাস পর পেঁয়াজের দর হয়েছে কেজি ১০৫ থেকে ১২০ টাকা। রিজভী বলেন, দুর্নীতি ও ভুলনীতি সরকারের নীতি হওয়ার কারনে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম আকাশ ছুঁয়েছে। সরকারের সিন্ডিকেটের কারনেই পিঁয়াজের দাম অস্বাভাবিকভাবে বৃদ্ধি পেয়েছে। অবিলম্বে পেঁয়াজের দাম সাধারণ মানুষের নাগালের মধ্যে আনতে হবে