পেট থেকে বের হল গ্যাস লাইট!

পৃথিবী একটা আজব রঙ্গখানা, এখানে নিত্যদিন কত রকমই না আজব ঘটনা ঘটে যায়। আর এইসব ঘটনার কোনো কোনোটি আপনাকে ভিশন রকমের ভীত করবে আবার কোনো টা আশ্চার্যান্বিত করবে।

 

সম্প্রতি তেমনি একটি ঘটনা ঘটেছে চীনে। এর আগে, মানুষের পেট থেকে লোহার পেরেক, সুই, গজ, চামচসহ নানান ধরনের উদ্ভট ধরনের জিনিস উদ্ধার করা হয়। কিন্তু চীনের একজন ব্যক্তির পেটে থেকে এবার অস্ত্রোপচার করে বের করা হয়েছে লাইটার!

 

জানা গেছে, চীনের সিচুয়ান প্রদেশের চেংদু শহরে বাসিন্দা ওই ব্যক্তি ভুল করে লাইটারটি গিলে ফেলেন। এরপর থেকে ওই ব্যক্তি একদিন-একসপ্তাহ-একমাস নয়, তিনি দীর্ঘ ২০ বছর ধরে পাকস্থলীতে এই গিলে ফেলা লাইটার নিয়ে আশ্চার্য্য জনকভাবে দিব্যি সুস্থ ছিলেন। তিনি একদিনের জন্যও চিকিৎসকের কাছে যাওয়ার প্রয়োজন বোধ করেননি।

 

সর্বশেষ ওই ব্যক্তি টানা ২০ বছর পর কিছুদিন আগে পেটে অসহ্য ব্যথা নিয়ে চীনের সিচুয়ান প্রদেশের চেংদু শহরের স্থানীয় একটি হাসপাতালে ভর্তি হন।

 

এরপর দায়িত্বরত চিকিৎসকরা পরীক্ষা করে দেখেন, তার পেটের ভিতরে একটি লম্বাটে ধরনের বস্তু রয়েছে। নিবিড় পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকরা নিশ্চিত হন, ওই লম্বাটে জিনিসটি হলো একটি লাইটার!

 

১০ মিনিটের একটি জটিল অস্ত্রোপচারের মাধ্যমে ওই ব্যক্তির পাকস্থলী থেকে তা বের করে আনা হয়।স্থানীয় হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, তিনি এখন শঙ্কামুক্ত।

 

 

 

ই-বার্তা/ডেস্ক