প্রধানমন্ত্রীকে নিয়ে এমপি বাবেলের আবেগঘন স্ট্যাটাস

করোনাকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন ময়মনসিংহ-১০ আসনের সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল। স্ট্যাটাসে তিনি বলেছেন, আমি সাধারণত নিজের অনুভূতিগুলো কখনো কাউকে গুছিয়ে বলতে পারি না। তবুও আজকে চেষ্টা করেছি কিছু অনুভূতি আপনাদের সাথে শেয়ার করার জন্য…।

করোনা শুধু আমাদের শারীরিক আর অর্থনৈতিকভাবেই ভোগাচ্ছে না। আমাদের ফেলেছে এক কঠিন মানসিক সক্ষমতার পরীক্ষায়৷ আপন মানুষদের থেকে দূরত্ব রাখা বলাটা যতোটা সহজ আদতে তার থেকে অনেক বেশিই কঠিন সেটা আমরা সবাই টের পাচ্ছি। আমরা যারা পারিবারিকভাবে দীর্ঘদিন ধরে বাংলাদেশ আওয়ামী লীগের সাথে সম্পৃক্ত তাদের সবচেয়ে আপনজন আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। এই করোনা মহামারিতে তার সাথে যতোদিনের দূরত্ব হয়েছে তা বোধকরি জীবনে এই প্রথম।

ছোটোবেলা থেকেই পারিবারিক আবহই এমন ছিলো যে, মাননীয় প্রধানমন্ত্রীকে কখনও পরিবারের বাইরের কেউ মনে হয়নি৷ সুখে দুখে খোঁজ রেখেছেন সবসময়, খারাপ সময়ে দিনে পাশে দাঁড়িয়েছেন বটবৃক্ষ হয়ে। সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন শুরুর পর থেকেই সম্পর্ক গাঢ় হয়েছে আরও, যোগাযোগও বেড়েছে।

যখনই উনাকে কাছে পাওয়ার সৌভাগ্য হয়েছে পথ দেখিয়েছেন মায়ের মতন, শিখিয়েছেন মানুষের সেবায় কিভাবে দৃঢ়চিত্তে কাজ করে যেতে হয়। এই মহামারিতে পরিবারের এই আপন মানুষটার জন্য চিন্তা হয়, গোটা দেশটাকে একা হাতে সামনে নিয়ে যাচ্ছেন যিনি।

মহামারি শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করবো, আর উনার জন্য দোয়া থাকবে প্রতিটি মুহূর্তে। পৃথিবী সুস্থ হলে তাকে প্রথম যেদিন সালাম করার সুযোগ হবে, মুখ ফুটে হয়তো বলব কতটা কঠিন কেটেছে আপন মানুষ শেখ হাসিনার থেকে দূরে থাকা…।