প্রধানমন্ত্রীকে ভিডিও বার্তা পাঠিয়েছেন পেলে

ই-বার্তা ডেস্ক।।  শেখ হাসিনাকে একটি ভিডিও বার্তা পাঠিয়েছেন ফুটবল জগতের উজ্জ্বলতম নক্ষত্র ব্রাজিলিয়ান কিংবদন্তি ফুটবলার পেলে। ভিডিও বার্তায় জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবিলায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে একসঙ্গে কাজ করার কথা জানিয়েছেন তিনি।  

জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবিলায় মানুষকে ঐক্যবদ্ধ করতে ‘আর্থ কাপ’ টুর্নামেন্ট আয়োজনে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে পাশে চান পেলে। তার এই বার্তা পৌঁছে দিতে শেখ হাসিনার সাক্ষাত চান বলে জানিয়েছেন পেলে ফাউন্ডেশনের বিশেষ প্রতিনিধি সাইফুল আমিন ভূঁইয়া।

ভিডিও বার্তায় পেলে বলেন, “হ্যালো প্রধানমন্ত্রী হাসিনা, আপনার জন্য শুভ কামনা। একসঙ্গে কাজ করার সুযোগ সেটা হবে দারুণ, এই কথাটাই আপনাকে বলতে চাই। আমি মনে করি, এটা সবার জন্যই ভালো হবে। আশা করি, শিগগিরই আপনার দেখা পাব।”

পেলে ইনিশিয়েটিভ ফর ক্লাইমেট চেইঞ্জ অ্যান্ড ওয়ার্ল্ড পিস’-এর অংশ হিসেবে ‘আর্থ কাপ’ টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা জানিয়ে গত ২৬ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে একটি চিঠি পাঠিয়েছিলেন পেলে।

বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করা কানাডা প্রবাসী সাইফুল আমিন ভূঁইয়া জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করে সরাসরি ভিডিওটি পৌঁছে দিতে চেয়েছিলেন তিনি। তা এখনো সম্ভব হয়নি। জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবিলা এবং পৃথিবীকে বাঁচানোর আন্দোলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাজে অভিভূত বলেই পেলে তাকে ভিডিও বার্তা পাঠান ও চিঠি লেখেন বলেও জানান তিনি।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু