প্রধানমন্ত্রীর অবসরের সিদ্ধান্ত পুনর্বিবেচনার আহ্বান যুবলীগের

ই-বার্তা ডেস্ক।।  আন্তর্জাতিক সংবাদ সংস্থা ডয়েচে ভেলেকে যে সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, চলতি মেয়াদের পরে আর প্রধানমন্ত্রী হবেন না।  সে বিষয়ে বিবৃতি দিয়েছে আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগ। 

শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বলেছেন, বাংলাদেশে শেখ হাসিনার কোনো বিকল্প নেই।  অগ্রযাত্রার আরেক নাম শেখ হাসিনা।  বাংলাদেশ যে উন্নয়নের অগ্রযাত্রার পথে এগিয়ে যাচ্ছে, বঙ্গবন্ধুকন্যা ছাড়া সেই ধারাবাহিকতা কেউ অব্যাহত রাখতে পারবে না।

ফারুক চৌধুরী বলেন, আমরা প্রধানমন্ত্রীকে তার সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য অনুরোধ করব।  তিনি শুধু বাংলাদেশে নন, সারাবিশ্বেই প্রশংসিত। সারাবিশ্বেই বলা হচ্ছে যে, শেখ হাসিনার কারণেই বাংলাদেশে আজ উন্নয়ন ও অগ্রগতির জোয়াড় বইছে।  তার নেতৃত্বেই এদেশ বিশ্বের উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।  কাজেই তাকে ছাড়া বাংলাদেশের উন্নয়নের চাকা ঘুরবে সেটা ভাবতেও পারি না।

তিনি আরও বলেন, দেশ এবং জাতির স্বার্থে প্রধানমন্ত্রী তার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করবেন বলে আশা করছি আমরা।  আমরা তাকে অনুরোধ করব- বাংলাদেশকে একটা টেকসই উন্নয়নের জায়গায় প্রতিস্থাপনের আগে তিনি যেন অবসরের সিদ্ধান্ত না নেন।  মালয়েশিয়ার উন্নয়নের রূপকার মাহাথির মোহাম্মদের উদাহরণ টেনে বিবৃতিতে ওমর ফারুক চৌধুরী বলেন, ৯২ বছর বয়সেও মাহাথির আবারও প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নিয়েছেন।  কাজেই তিনি তার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করবেন বলে আমরা আশা করি।

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু