প্রধানমন্ত্রীর আত্মীয় পরিচয়ে প্রতারণা

ই-বার্তা ডেস্ক।। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আত্মীয় পরিচয়ে পুলিশে চাকরি দেওয়ার অভিযোগে একটি প্রতারণা চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশে চাকরি দেওয়ার কথা বলে প্রতারণার সময় নিজেদের প্রধানমন্ত্রীর বেয়াই খন্দকার মোশাররফ হোসেনের ভাই হিসেবে পরিচয় দিত তারা।

শুক্রবার বরিশাল সদর থানা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। শনিবার ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশ সুপার কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে পুলিশ সুপার আনিসুর রহমান এ তথ্য জানান। গ্রেপ্তার দু’জন হলো ঝালকাঠি সদর উপজেলার ইয়াছিন খাঁ (৪০) ও তার সহযোগী ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার শাহী জামে মসজিদের ইমাম আব্দুর রহিম (৩৩)। তারা নবীনগর সদরে একটি ভাড়া বাসায় বসবাস করত।

পুলিশ সুপার বলেন, ইয়াছিন খাঁ নিজেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেয়াই ও সাবেক মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের ছোট ভাই খন্দকার বাবর এবং সরকারি বড় কর্মকর্তা পরিচয় দিয়ে চাকরি দেওয়ার নাম করে সাধারণ মানুষের কাছ থেকে অর্থ আত্মসাৎ করেন। নবীনগর উপজেলার গোপালপুর গ্রামের আবু মুছার ছেলে ইছহাককে পুলিশ কনস্টেবল পদে চাকরি দেওয়ার নাম করে তাদের কাছ থেকে সাড়ে তিন লাখ টাকা গ্রহণ করেন তারা। পরে ইছহাকের চাকরি না হলে তার পরিবার এই দু’জনের বিরুদ্ধে নবীনগর থানায় মামলা করেন। তদন্তে জানা যায় তারা মূলত প্রতারক।