‘প্রধানমন্ত্রীর কান্না টেলিভিশনে দেখানো হয়, জনগণের কান্না দেখানো হয় না’

ই-বার্তা ডেস্ক।।  বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রায়ই তার নিজের স্বজন হারানোর কথা বলে কাঁদেন আর সেটা টেলিভিশনে দেখানো হয়।  কিন্তু সাধারণ মানুষের কান্নার ভিডিও তো টেলিভিশনে দেখানো হয় না।    

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি আরও বলেন, আপনজনকে হারিয়ে আপনি যেমন ব্যথাতুর হন, অন্যদিকে আপনার শোষণ-পীড়নে বাংলাদেশের হাজার হাজার পরিবার আজ সর্বস্বান্ত, স্বজনহীন-গৃহহীন। তারা নীরবে-নিভৃতে কাঁদেন, কিন্তু তাদের কান্না তো টেলিভিশনে দেখানো হয় না।

শুক্রবার নয়াপল্টনে জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের বিক্ষোভ মিছিল শেষে এক পথসভায় তিনি এসব কথা বলেন।  ভারতের সঙ্গে চুক্তি ও বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদকে হত্যার প্রতিবাদ এবং বিএনপি চেয়ারপারসন কারাবন্দি খালেদা জিয়ার মুক্তির দাবিতে এ কর্মসূচির আয়োজন করা হয়।

খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়ে রিজভী বলেন, দেশের সর্বস্তরের মানুষের অব্যাহত দাবি সত্ত্বেও শারীরিকভাবে গুরুতর অসুস্থ জনপ্রিয় দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্তি দিচ্ছেন না প্রধানমন্ত্রী।

তিনি আরও বলেন, ‘এখন আওয়ামী লীগের নেতারা প্রকাশ্য জনসমাবেশে বুক ফুলিয়ে ঘোষণা করছেন- বেগম খালেদা জিয়াকে আমৃত্যু কারাগারে বন্দি রাখা হবে। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন- ‘বেগম খালেদা জিয়াকে বাকি জীবন কারাগারেই কাটাতে হবে।’ তার কথায় প্রমাণ হয়, দেশে আইন-আদালত, বিচার-আচার কিছুই নেই।’  

ই-বার্তা/সালাউদ্দিন সাজু