‘প্রধানমন্ত্রী অনেক আত্মীয়-স্বজনকে গণভবনে ঢোকা বন্ধ করে দিয়েছেন’

ই- বার্তা ডেস্ক।।   গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম মন্তব্য করেছেন, শেখ হাসিনার নৈতিকতা থেকে আমাদের আজ অনেক কিছু শেখার আছে। তিনি আজ দেশকে দুর্নীতিমুক্ত করতে যে পদক্ষেপ নিয়েছেন তা নজিরবিহীন। তার অনেক আত্মীয়-স্বজনকে গণভবনে ঢোকা বন্ধ করে দিয়েছেন।

তিনি বলেন, শেখ হাসিনার সততাকে আমরা কাজে লাগিয়ে দেশকে আরও উন্নত করতে চাই। তার মতো একজন প্রধানমন্ত্রী এ দেশে আর আসবে কিনা সন্দেহ আছে। তিনি সারাদিন দেশের ও দেশের মানুষের কল্যাণের চিন্তা করেন।

আজ শুক্রবার নাজিরপুরে এক আলোচনা সভায় তিনি এ সব কথা বলেন।

স্থানীয় শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকদের উদ্দেশে তিনি বলেন, শিক্ষার্থীদের ও আপনার শিশুকে নৈতিক শিক্ষা দেবেন। মাদক, বাল্যবিয়ে ও ইভটিজিংয়ের বিরুদ্ধে সন্তানদের সচেতন করতে হবে। যে জাতি নারীকে সম্মান দিতে না জানে সে জাতি মানুষরূপী অমানুষ হিসেবে পরিচিতি পায়। গতানুগতিক শিক্ষা জাতিকে উন্নত করতে পারে না। উন্নত জাতি হিসেবে পরিচিত পেতে নৈতিক শিক্ষায় শিক্ষিত হতে হবে। তাই তাদের শেখাবেন কীভাবে শেখ হাসিনা, মতিয়া চৌধুরী বা স্পিকার শিরীন শারমিনের মতো নৈতিক শিক্ষায় শিক্ষিত হওয়া যায়। অশিক্ষিত জাতি অন্ধকার আকাশের মতো।

গণপূর্তমন্ত্রী আরও বলেন, আমি শেখ হাসিনার মতো একজন সৎ নেতাকর্মী হিসেবে আমার মন্ত্রণালয়কে দুর্নীতিমুক্ত করতে ৯২ জন দুর্নীতি পরায়ণ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি। আর ভালোদের পদায়ন দিয়েছি।

তিনি বলেন, দুর্নীতিকে আমরা যদি স্বমূলে বিনাশ করতে না পারি তবে আমাদের অর্জিত স্বাধীনতা অর্থবহ হবে না। ৩০ লাখ শহীদের আত্মায় শান্তি পাবে না। আমাদের সবাইকে দুর্নীতিমুক্ত হতে হবে।