‘প্রধানমন্ত্রী দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছেন’

ই-বার্তা ডেস্ক।।  গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী অ্যাডভোকেট শ.ম রেজাউল করিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুদ্ধাপরাধী ও বঙ্গবন্ধুর খুনিদের বিচার, পিলখানা হত্যাকাণ্ড, নারায়ণগঞ্জের সাত খুনসহ দুর্নীতিগ্রস্থ খালেদা জিয়া ও তারেকের বিচার করে কার্যত দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছেন।  

গতকাল শনিবার বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ালীগের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংগঠনের সাধারণ সভায় অ্যাডভোকেট শ.ম রেজাউল করিম এসব কথা বলেন।

তিনি বলেন, সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহা এদেশের কিছু বিখ্যাত আইনজীবী ও প্রতিষ্ঠিত ব্যক্তিদের নিয়ে জুডিসিয়াল ক্যু করার চেষ্টা করেছিলেন। কিন্তু উনি ব্যর্থ হয়েছেন। এজন্য দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত করতে হলে আইনজীবীদের শক্তিশালী সংগঠন দরকার।

অনুষ্ঠানে সাবেক মন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি বলেন, প্রধানমন্ত্রী যে সাহসী পদক্ষেপ নিয়েছেন, এতে সমস্ত জাতি তার পাশে রয়েছেন। যারা সুশাসনের বিরুদ্ধে কাজ করছেন তাদেরকেও তিনি আইনের আওতায় নিয়ে এসেছেন। আমরা অবশ্যই এটার প্রশংসা করি। 

সভায় আরো বক্তব্য রাখেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান আব্দুল বাসেত মজুমদার, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এএম আমিন উদ্দিন প্রমুখ। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু