প্রধানমন্ত্রী লোক দেখানো শুদ্ধি অভিযান চালাচ্ছেন না: কাদের

ই- বার্তা ডেস্ক।।   প্রধানমন্ত্রী শেখ হাসিনা লোক দেখানো শুদ্ধি অভিযান চালাচ্ছেন না বলে দাবি করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘অপরাধ করলে, অপকর্ম করলে আওয়ামী লীগ তার ঘরের লোককেও ছাড় দেয় না। শেখ হাসিনা সেটা প্রমাণ করেছেন।’

গতকাল বুধবার ভোলার চরফ্যাশন-বেতুয়া লঞ্চঘাট সড়ক উদ্বোধন শেষে চরফ্যাশন উপজেলা ঈদগাহ মাঠে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

কাদের বলেন, ‘ভোলার ঘটনায় শেখ হাসিনা বিএনপিকে সুযোগ দেননি। বিএনপি ভোলার ঘটনায় ঘোলা পানিতে মাছ শিকারের ষড়যন্ত্র করেছে, কিন্তু পারেনি। শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন, ভোলার ঘটনায় যারাই জড়িত কেউ ছাড় পাবেন না। আওয়ামী লীগের লোক হলেও ক্ষমা করা হবে না। অপরাধীরা পার পেয়ে যেতে পারেন না।’

‘শুদ্ধি অভিযানে নিজের ঘরের আপন লোককেও শেখ হাসিনা ছাড় দেননি। তিনি লোক দেখানো শুদ্ধি অভিযান করছেন না। তিনি মানুষের মনের ভাষা, চোখের ভাষা বুঝতে পারেন। তাই মানুষ যাদের কার্যকলাপে অসন্তুষ্ট, যাদের নিয়ে নীরবে মানুষের মধ্যে ক্ষোভ আছে তাদের বিরুদ্ধে তিনি ব্যবস্থা নিতে শুরু করেছেন,’ যোগ করেন মন্ত্রী।

যেখানে চাঁদাবাজি, টেন্ডারবাজি, মাদক ব্যবসা, দুর্নীতি ও সন্ত্রাস আছে সেখানেই শেখ হাসিনার অ্যাকশন চলছে এবং কাউকে তিনি ছাড় দেবেন না বলে উল্লেখ করেন কাদের।

তিনি বলেন, ‘আমাদের প্রচুর উন্নয়ন হয়েছে। এখন দরকার জনগণের সাথে ভালো আচরণ। দশটি উন্নয়ন কোনো কাজে আসবে না যদি একটি খারাপ আচরণ কারও সাথে হয়। খারাপ ব্যবহার উন্নয়নকে ম্লান করে দেয়।’

দল ভারী করার জন্য খারাপ ও সুবিধাবাদী লোকদের আওয়ামী লীগে না ভেড়ানোর জন্য নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়ে সাধারণ সম্পাদক বলেন, ‘খারাপ ও সুবিধাবাদী লোক বসন্তের কোকিল। সময় চলে গেলে কোকিলরাও পালিয়ে যাবে। তাদের আর খুঁজে পাওয়া যাবে না। তাই এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকার অনুরোধ জানাই।’

স্থানীয় সংসদ সদস্য আবদুল্লাহ ইসলাম জ্যাকবের সভাপতিত্বে ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনির আহমেদ শুভ্রর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন আকন, পৌর মেয়র বাদল কৃষ্ণ দেবনাথ, চরফ্যাসন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জয়নাল ভিপি প্রমুখ।