প্রধানমন্ত্রী শেখ হাসিনা অস্ট্রেলিয়ায় পৌঁছেছেন

থাই এয়ারওয়েজের একটি ফ্লাইটে প্রধানমন্ত্রী কিংসফোর্ড স্মিথ বিমানবন্দরে সিডনির স্থানীয় সময় শুক্রবার সকাল ৭টা ৫ মিনিটে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । এসময় অস্ট্রেলিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত মো. সুফিউর রহমান তাকে স্বাগত জানান।

 

এর আগে বৃহস্পতিবার দুপুরে ঢাকা থেকে রওনা হয়ে থাইল্যান্ডের ব্যাংককে প্রায় আড়াই ঘণ্টা যাত্রাবিরতি করেন প্রধানমন্ত্রী। এরপর স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যায় দিনি সিডনির উদ্দেশ্যে রওনা হন।

 

প্রধানমন্ত্রীর এই সফরে তার সফর সঙ্গী হয়েছেন তার ছোট বোন শেখ রেহানা, পররাষ্ট্র মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এবং মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকী।

 

শেখ হাসিনা সিডনির আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে (আইসিসি) শুক্রবার সন্ধ্যায় অনুষ্ঠেয় এক অনুষ্ঠানে ভিয়েতনামের ভাইস প্রেসিডেন্ট থাই নগক থিন এবং কসোভোর সাবেক প্রেসিডেন্ট এ্যাতিফেত জাহজাগার সঙ্গে এই গ্লোবাল ওমেন’স লিডারশিপ এওয়ার্ড-২০১৮ গ্রহণ করবেন।

 

যুক্তরাষ্ট্র ভিত্তিক ‘গ্লোবাল সামিট অব ওমেন’ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বাংলাদেশে নারী শিক্ষার প্রসার এবং নারী উদ্যোক্তা সৃষ্টিতে অগ্রণী ভূমিকা পালনের স্বীকৃতি হিসেবে এই সম্মাননা পদকে ভূষিত করেছে।

 

শনিবার সন্ধ্যায় সিডনির সোফেটেল হোটেলে প্রবাসী বাংলাদেশিদের আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেবেন শেখ হাসিনা।২৯ এপ্রিল অস্ট্রেলিয়া ত্যাগ করে পরের দিন দেশে ফিরে আসার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।