প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে দেশ নিরাপদঃ তথ্যমন্ত্রী

ই- বার্তা ডেস্ক।।   তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ মন্তব্য করেছেন যে, শেখ হাসিনার হাতে দেশ নিরাপদ। দেশের অগ্রগতিকে ধরে রাখতে হলে আজকের তরুণরা যে স্বপ্ন দেখেন, সেই স্বপ্নের বাস্তবায়ন ঘটাতে দেশ শেখ হাসিনার হাতেই রাখতে হবে।

আজ বুধবার দুপুরে ‘গণতন্ত্র বন্দি দিবস’ উপলক্ষে বন্দরনগরী চট্টগ্রামের একটি কমিউনিটি সেন্টারে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, ২০০৭ সালের ১৬ জুলাই বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে নয়, বন্দি করা হয়েছিল দেশের গণতন্ত্রকে। দেশে যখন ন্যায়ের নামে অন্যায় করা হচ্ছিল তখন মানুষের অধিকার আদায়ে এসবের প্রতিবাদ করেছিলেন শেখ হাসিনা।

‘মানুষের অধিকার হরণের প্রতিবাদের কারণেই তখন তাকে আটক করা হয়। তাই ১৬ জুলাই শেখ হাসিনার বন্দি দিবস নয় গণতন্ত্রের বন্দি দিবস।’

তিনি বলেন, সে সময়ের সেনাসমর্থিত সরকার ক্ষমতায় আসার পর তারা যদি সত্যিকারের ন্যায় প্রতিষ্ঠা করার জন্য পদক্ষেপ গ্রহণ করত, তাহলে প্রথমে খালেদা জিয়াকে গ্রেফতার করার কথা ছিল। কিন্তু সেটি তারা করেননি। বিএনপি ও আওয়ামী লীগের মধ্যমসারির নেতাদের যখন গ্রেফতার করা হয়েছে তখন খালেদা জিয়াকে গ্রেফতার করা হয়।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ পরপর তিনবার রাষ্ট্র ক্ষমতায়। দলের মধ্যে অনেক সুযোগ সন্ধানী ও অনুপ্রবেশকারী ঢুকেছে। তাদেরকে চিহ্নিত করতে হবে। সুযোগসন্ধানীদের আমাদের দরকার নেই।