প্রবাসীদের পাঠানো রেমিট্যান্সে দেশ উন্নতির শিখরেঃ বাণিজ্যমন্ত্রী

ই- বার্তা ডেস্ক।।   বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি মন্তব্য করেছেন যে, ‘প্রবাসীদের পাঠানো রেমিট্যান্সে দেশ উন্নতির শিখরে। সকল প্রবাসীর সম্পদের সুরক্ষা ও নানাবিধ অসুবিধা দূরীকরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সবধরনের ব্যবস্থা গ্রহণ করেছেন। তাই সরকারের পাশাপাশি প্রবাসীদের কল্যাণে সবাইকে এক হয়ে কাজ করতে হবে।’

বাংলাদেশি প্রবাসী উন্নয়ন পরিষদ মালয়েশিয়ার ব্যনারে আয়োজিত ‘আধুনিক বাংলাদেশে বিনিয়োগ এবং প্রবাসীদের করণীয়’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন। ১২ জুলাই বিকেলে কুয়ালালামপুরের হোটেল গ্র্যান্ড প্যাসিফিক হোটেলে প্রবাসী উন্নয়ন পরিষদের পরিচালক অহিদুর রহমান ওহিদের সভাপতিত্বে ও সমন্বয় কমিটির সদস্য শফিকুর রহমান চৌধুরী ও রাহাদ উজ্জামানের যৌথ পরিচালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বাণিজ্য মন্ত্রী বলেন, ‘বাঙালির মুক্তির মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বাঙালির শৃঙ্খলামুক্তি ও মানবকল্যাণই ছিল যার ব্রত। বাংলাদেশের স্বাধীনতার ইতিহাস আর বঙ্গবন্ধু নামটি অবিচ্ছেদ্য। বাঙালির মুক্তি ও স্বাধীনতার স্বর্গসুখের ভাবনাটি স্থান পেয়েছিল হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চেতনায়। যার লড়াই ও সংগ্রামের ফলে বাংলাদেশ আজ স্বাধীন। বাঙালি আজ একটি গর্বিত জাতি।’

তিনি আরও বলেন, ‘বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে বাংলাদেশ, বিশ্ব দরবারে পতপত করে উড়ছে বাংলাদেশের লাল-সবুজের পতাকা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রংপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বাণিজ্যমন্ত্রীর রাজনৈতিক সচিব তুহিন চৌধুরী, হাইকমিশনের প্রথম সচিব বাণিজ্য মো. রাজিবুল আহসান, শ্রম শাখার প্রথম সচিব মো. হেদায়েতুল ইসলাম মণ্ডল, দাতু আলমগীর হোসেন, দাতু আব্দুর রৌফ, আবুল কাসেম, শাখাওয়াত হোসেন সুমন, লিটন দেয়ান, হুমায়ুন কবির।