‘প্রিয়া সাহার অভিযোগে সারাবিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে’

ই- বার্তা ডেস্ক।।   জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের মন্তব্য করেছেন যে, ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহা বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতনের যে অভিযোগ করেছেন তার সঙ্গে আমরা একমত নই।

তিনি বলেন, এমন অভিযোগে সারাবিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। এমন গুরুতর অভিযোগের আগে অবশ্যই বিষয়টি নিয়ে ভেবে দেখা উচিত ছিল।

গতকাল শনিবার এক বিবৃতিতে জিএম কাদের বলেন, বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতির গৌরবোজ্জ্বল ঐতিহ্য রয়েছে। পৃথিবীর অনেক দেশেই বাংলাদেশের মতো সম্প্রীতির এমন দৃষ্টান্ত নেই।

গোলাম মোহাম্মদ কাদের আরও বলেন, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের নেতারাও প্রিয়া সাহার অভিযোগে দ্বিমত প্রকাশ করেছেন।

বাংলাদেশে শত বছরের সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য যেন অটুট থাকে সে জন্য সকলকে সচেতন থাকতেও আহ্বান জানান জাতীয় পার্টির চেয়ারম্যান।

ডোনাল্ড ট্রাম্পের কাছে প্রিয়া সাহার অভিযোগের অনুরূপ প্রতিবাদ জানিয়েছেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা বেগম রওশন এরশাদ এবং পার্টির মহাসচিব ও বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা।