প্রিয়া সাহার নিরাপত্তার দাবিতে ভারতে বিক্ষোভ মিছিল

ই-বার্তা ডেস্ক।।  বৃহস্পতিবার ভারতীয় জনতা পার্টির উদ্বাস্তু সেলের আহ্বায়ক মোহিত রায়ের নেতৃত্বে বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতন বন্ধ এবং প্রিয়া সাহার নিরাপত্তার দাবিতে কলকাকাতার বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের সামনে বিক্ষোভ করেছে বিজেপি। 

বাংলাদেশে হিন্দুদের নিরাপত্তা চেয়ে এই বিক্ষোভে শতাধিক বিজেপি কর্মী অংশগ্রহণ করেন। তাদের দাবি, বাংলাদেশের হিন্দুকন্যা প্রিয়া সাহা বিপদের মুখে দেশ ছেড়েছেন।

কলকাতার পার্ক সার্কাসের বঙ্গবন্ধু সরণিতে বাংলাদেশ হাইকমিশনের সামনে ওই বিক্ষোভ কর্মসূচি থেকে স্মারকলিপি দেয়ারও পরিকল্পনা ছিল বিজেপির।তবে বিজেপি নেতা এবং উদ্বাস্তু সেলের আহ্বায়ক মোহিত রায়সহ ৩২ জনকে ঘটনাস্থল থেকে গ্রেফতার করেছে রাজ্য পুলিশ।

বাংলাদেশ দূতাবাসের সামনে বিক্ষোভ কর্মসূচি উপলক্ষে সকাল থেকেই পুলিশ বাহিনী দূতাবাসে বিশেষ নিরাপত্তা দিয়েছিল।

কলকাতার স্থানীয় একটি গণমাধ্যম জানায়, সম্প্রতি মোদি সরকারের মুসলিম নির্যাতনের প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ নামে একটি দল ঢাকায় ভারতীয় হাইকমিশন অভিমুখে গণমিছিল করেছিল। ওই সমাবেশ থেকে প্রিয়া সাহাকে অপমান করা হয়েছে।

এই পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার কলকাতার পার্ক সার্কাসে বঙ্গবন্ধু সরণিতে বাংলাদেশ হাইকমিশনের সামনে বিজেপির ওই বিক্ষোভ কর্মসূচিকে পাল্টা কার্যক্রম বলেই ধারণা করা হচ্ছে। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু