ফখরুলকে পানি খাইয়ে বিএনপির অনশন ভাঙ্গালেন জাফরুল্লা

ডেস্ক রিপোর্ট।। সোমবার রাজধানীর মহানগর নাট্যমঞ্চে সারাদিন ব্যাপী  প্রতীকী অনশন কর্মসূচি পালন করেন বিএনপি নেতাকর্মীরা।প্রতীকী অনশনের মাধ্যমে বিএনপির বিজয়ের শুরু বলে মনে করেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে পানি পানের মাধ্যমে অনশন ভঙ্গ করান তিনি। 

 

জাফরুল্লাহ চৌধুরী বলেন, সরকার বিএনপিকে কোথাও জমায়েত হতে দিচ্ছিল না তবে আজ  জমায়েত হওয়ার অনুমতি দিয়েছে তাই এখন থেকে বিএনপির  বিজয়ের শুরু। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদ বলেছেন, ‘বিএনপির স্থায়ী কমিটিতে যথেষ্ট যোগ্য ব্যক্তি আছেন। তারা সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত গ্রহণ করবেন। ’তিনি আরো  বলেন, ‘কারাগারে যাওয়ায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জনপ্রিয়তা বেড়েছে।’ যেকোনো সময় ডাক আসতে পারে জানিয়ে অনশনে অংশ নেয়া নেতাকর্মীদের প্রস্তুত থাকার কথা বলেন তিনি।

 

এমাজউদ্দীন বলেন, বাংলাদেশের বৃহত্তম দল বিএনপির দিকে তাদের সন্দেহের দৃষ্টি রয়েছে। এ সন্দেহ থেকে নেতাকর্মীদের ওপর নির্যাতন অত্যাচার করা হচ্ছে। ‘ভবিষ্যতে যে নির্বাচন আসবে, সে নির্বাচনে কী হয় না হয় তা নিয়ে তাদের অনেক ভীতসন্ত্রস্ত মনোভাব।যতদিন এই ভীতি শেষ না হবে, ততদিন দেশের অবস্থা স্বাভাবিক হবে না।’আওয়ামী লীগ তিন তিনবার দেশের গণতন্ত্রকে বিধ্বস্ত করেছে তিনি আরও মন্তব্য করেন,কারাগার থেকে খালেদা জিয়া যখন বেরিয়ে আসবেন, তখন আমরা এক নতুন নেতৃত্বের সন্ধান পাবো।

 

 

 

ই-বার্তা।ডেস্ক