ফখরুল বলেছেন গ্রেফতার-হয়রানি চলছে তফসিল ঘোষণার পরও

ই-বার্তা ডেস্ক ।।   বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তফসিল ঘোষণার পরও গ্রেফতার-হয়রানি চলছে ।জনগণ এই গ্রেফতার হয়রানিকে উপেক্ষা করেই সাড়া দিচ্ছে। সেই সাড়ায় এটাই প্রমাণিত হচ্ছে যে, ধানের শীষের যে জোয়ার উঠেছে সেটাকে কেউ রোধ করতে পারবে না।

বিএনপি মহাসচিব বুধবার দলের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকারের শেষ দিন  একথা বলেন।তিনি আরো বলেন, নির্বাচন কমিশন থেকে বলা হচ্ছে আমরা যে অভিযোগ করেছি সেটা নাকি ঢালাও অভিযোগ। আমরা বলতে চাই ঢালাও অভিযোগ বিএনপি করে না। বিএনপি সুস্পষ্ট অভিযোগ করেছে, একেবারে নির্দিষ্ট অভিযোগ করেছে।

বিএনপির অভিযোগের বিষয়ে নির্বাচন কমিশনের বক্তব্যের জবাবে তিনি বলেন, আমাদের অভিযোগ সুস্পষ্ট, নির্দিষ্ট। প্রশাসন ও পুলিশ নিয়ে বিএনপির ঢালাও অভিযোগ আমলে নেয়া হবে না বলে মঙ্গলবার নির্বাচন কমিশনের পক্ষ থেকে জানানো হয়। তবে বিএনপি সুনির্দিষ্ট অভিযোগ করলে তা খতিয়ে দেখা হবে বলে জানান নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ।

বিএনপির মহাসচিব বলেন, আমরা সবসময় বলেছি যে, নির্বাচন কমিশনকে অবশ্যই নিরপেক্ষভাবে কাজ করতে হবে। এটা তার সাংবিধানিক দায়িত্ব এবং সেই দায়িত্ব যদি পালন করতে ব্যর্থ হয় তার জন্য জনগণের কাছে, জাতির কাছে অবশ্যই জবাবদিহি করতে হবে।

বিএনপির মহাসচিব আরো বলেন, আমরা আশা করি, আমরা বিশ্বাস করি যে, নির্বাচন কমিশন সঠিকভাবে দায়িত্ব পালন করবে এবং জনগণের যে আশা-আকাঙ্ক্ষা, তা পূরণ করতে সক্ষম হবে।

 

চার দিনের মনোনয়ন বোর্ডে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ স্থায়ী কমিটির খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মাহবুবুর রহমান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান ও আমীর খসরু মাহমুদ চৌধুরী ‍উপস্থিত ছিলেন।

 

 

 

ই-বার্তা / ডেস্ক