ফনি দুর্বল আঘাত হানায় আমরা স্বস্তিতে আছি: আমু

ই- বার্তা ডেস্ক।।   আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আমির হোসেন আমু মন্তব্য করেছেন যে, ঘূর্ণিঝড় ফনি বাংলাদেশে যতটুকু আঘাত হানার কথা, ততটা আঘাত না হানায় আমরা কিছুটা স্বস্তিতে আছি। তবে দুঃখজনক হলেও সত্য কয়েকটি জায়গায় ব্যাপক ক্ষতি হয়েছে।

আজ ধানমণ্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ঘূর্ণিঝড় ফনির ক্ষতি ও ত্রাণ বিতরণ কমিটির মিটিং শেষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

আমির হোসেন আমু বলেন, ১৯৯১ সালে কোনো রকম প্রস্তুতি না থাকার কারণে পাঁচ লাখ মানুষ নিহত হয়েছিল। অথচ তারা আজ বড় বড় কথা বলেন, তারা তাদের অভিজ্ঞতার কথা বলেন।

সেই সময় বিমানবাহিনীর হেলিকপ্টারসহ পাঁচ কোটি টাকার বেশি ক্ষতি হয়েছিল। সুতরাং তাদের যে কথা, এটা তাদের অভিজ্ঞতার কথা।

তিনি বলেন, আগামীকাল সোমবার সকাল থেকে ক্ষতিগ্রস্ত এলাকায় গিয়ে দলীয় ত্রাণ কার্যক্রম এবং সরকারের ত্রাণ বিতরণের কার্যক্রম পর্যবেক্ষণ করব।

আমু আরও বলেন, ঘূর্ণিঝড় ফনি বাংলাদেশে যতটুকু আঘাত হানার ততটা ক্ষতি না হওয়ায় আমরা কিছুটা স্বস্তিতে আছি। দুঃখজনক হলেও সত্য কয়েকটি জায়গায় ব্যাপক ক্ষতি হয়েছে।

সরকারের পর্যাপ্ত পরিমাণ ত্রাণ বিতরণ ছাড়াও নেত্রীর নির্দেশে দলীয় নেতাকর্মী ও স্থানীয় এমপিরা ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়েছেন। সরকার ও দলের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা ও ত্রাণ বিতরণ কার্যক্রমের জন্য উদ্যোগ নেয়া হয়েছে। যতটুকু সহযোগিতা করার প্রয়োজন আমরা প্রস্তুতি নিয়েছি।

সংবাদ সম্মেলন আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন নাছিম, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত নন্দি রায়, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য এসএম কামাল প্রমুখ।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম