ফাইনালের পথে আর্সেনাল, অপেক্ষায় থাকতে হচ্ছে চেলসিকে

ই-বার্তা ডেস্ক।।  দারুণ এক জয়ে ইউরোপা লিগের ফাইনালে এক পা দিয়ে রাখল আর্সেনাল।  তবে কঠিন পরীক্ষার অপেক্ষায় থাকতে হচ্ছে ইংলিশ জায়ান্ট চেলসিকে।  বৃহস্পতিবার রাতে সেমিফাইনালের প্রথম লেগে ভ্যালেন্সিয়াকে ঘরের মাঠে হারিয়েছে আর্সেনাল।  আর ফ্রাঙ্কফুর্টের মাঠ থেকে ড্র করে ফিরেছে চেলসি।

এমিরেটস স্টেডিয়ামে স্প্যানিশ ক্লাব ভ্যালেন্সিয়াকে ৩-১ গোলে হারিয়েছে গানাররা।  আর ফ্রাঙ্কফুর্টের মাঠে ১-১ গোলে ড্র করেছে ব্লুজরা।  আগামী ৯মে ফিরতি লেগে আর্সেনাল নামবে অনেকটা নির্ভার হয়েই।  আর চেলসি পাবে একটি অ্যাওয়ে গোল থাকার সুবিধা।  

ঘরের মাঠে ভ্যালেন্সিয়ার কাছে পিছিয়ে পড়ে আর্সেনাল।  ১১ মিনিটে ডিয়ার্খাবির গোলে এগিয়ে যায় অতিথিরা।  সমতা ফেরাতে অবশ্য মিনিট সাতেকের বেশি সময় নেয়নি স্বাগতিকরা।  আলেকজান্দার ল্যাকাজেত্তে ১৮ মিনিটে সমতা টানার আট মিনিট পর লিড এনে দেন।  আর পিয়েরে-এমেরিক ওবামেয়াং ম্যাচের একেবারে শেষ মুহূর্তে গোল করে বড় জয় নিশ্চিত করেন।

অন্য সেমিতে লুকা জোভিচের গোলে শুরুতে এগিয়ে যায় স্বাগতিক ফ্রাঙ্কফুর্ট।  প্রথমার্ধের বিরতির আগে আগে পেদ্রো রদ্রিগেজ গোল করে সমতায় আনেন চেলসিকে।  মধ্যবিরতির পর দু’দলের কেউই আর জাল খুঁজে নিতে পারেনি।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু