ফাহাদ হত্যার ফুটেজ চান শিক্ষার্থীরা, বুয়েটে ২ পুলিশ কর্মকর্তা অবরুদ্ধ

ই- বার্তা ডেস্ক।।   বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের পূর্ণাঙ্গ সিসিটিভি ফুটেজের দাবিতে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত দুই কমিশনারকে অবরুদ্ধ করে রেখেছেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

আবরার হত্যাকাণ্ডের ফুটেজ পুলিশ আলামত হিসেবে জব্দ করেছে। বিক্ষুব্ধ শিক্ষার্থীদের দাবি, ওই ভিডিও ফুটেজ তারা দেখতে চান।

শিক্ষার্থীদের শঙ্কা, আলামত হিসেবে জব্দ হওয়া ভিডিও ফুটেজ বেহাত হয়ে গেলে আবরার হত্যাকাণ্ডে সম্পৃক্ত ছাত্রলীগের নেতারা পার পেয়ে যেতে পারেন।

কিন্তু আইনি বাধ্যবাধকতা থাকায় ওই আলামত হিসেবে জব্দ হওয়া ওই ভিডিও ফুটেজ শিক্ষার্থীদের হাতে দিতে চাইছে না পুলিশ। এর পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীরা পুলিশ কর্মকর্তাদের অবরুদ্ধ করে রাখেন।

এ সময় ঘটনাস্থলে ছিলেন লালবাগ জোনের উপ-কমিশনার মুনতাসির রহমান রনি শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, ‘আমরা এখানে এসেছি ঘটনার তদন্ত করতে। আমাদের আটকাচ্ছেন কেন? আমাদের যেতে দিন।’

জবাবে সমস্বরে শিক্ষার্থীরা বলেন, ‘সিসিটিভি ফুটেজ ছাড়া কাউকে যেতে দেওয়া হবে না। সকাল থেকে কেন আমাদের দাঁড় করিয়ে রাখা হয়েছে?

সোমবার (৭ অক্টোবর) পুলিশের অতিরিক্ত কমিশনার (ক্রাইম) কৃষ্ণপদ রায় আবরার হত্যাকাণ্ডে সম্পৃক্ততার প্রমাণ পাওয়ায় ৯ জনকে আটক করার তথ্য জানিয়ে প্রেস ব্রিফিং করেন। প্রেস ব্রিফিংয়ে অন্য অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) আব্দুল বাতেন উপস্থিত ছিলেন।

প্রেস ব্রিফিং শেষ করে বের হতে চাইলে পুলিশের ওই ঊর্ধ্বতন কর্মকর্তাকে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা সন্ধ্যা সাড়ে ৬টা থেকে শেরেবাংলা হল অফিসে অবরুদ্ধ করে রাখেন। এ সময় তাদের সঙ্গে থাকা প্রটোকলের সদস্যরা ওই দুই কর্মকর্তাকে হল অফিস থেকে বের করে আনতে চাইলে তারাও শিক্ষার্থীদের তোপের মুখে পড়েন। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা স্লোগান দিয়ে প্রটোকলের দায়িত্বে থাকা পুলিশ সদস্যদের হল অফিস এলাকা থেকে সরিয়ে দেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত এখনও অতিরিক্ত পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায় ও আব্দুল বাতেন অবরুদ্ধ আছেন।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম