ফিঞ্চ মার্শের ব্যাটিং তাণ্ডবে ৮ উইকেটে জয় পেল অস্ট্রেলিয়া

ই-বার্তা ডেস্ক।।  গতকাল শুক্রবার শারজায় অনুষ্ঠিত প্রথম ওয়ানডে ম্যাচে পাকিস্তান আট উইকেটে হেরে যায় অস্ট্রেলিয়ার কাছে।  এর ফলে পাঁচ ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে গেল ফিঞ্চের দল।

সংযুক্ত আরব আমিরাতের শারজাহ আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং করে পাকিস্তান।  শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ছিল ২৮০ রান।  পরে ব্যাট করতে নেমে এক ওভার বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছে যায় অজিরা।

দলের পক্ষে সর্বোচ্চ ১১৬ রান করে ওপেনার অ্যারন ফিঞ্চ।  ৮টি চার ও ৪টি ছক্কায় এ রান করেন তিনি। তার সাথে যোগ্য সঙ্গ দেন শন মার্শ।  তিনি চারটি চার ও দুটি ছক্কায় ৯১ রানে অপরাজিত ছিলেন।  এই দুজনের জুটিতেই আসে ১৭২ রান।  এর আগে ২৪ রানে খাজা আউট হলে খাজা ফিন্স এর ৬৩ রানের ওপেনিং জুটি ভাঙ্গে।  দলীয় ২৩৫ রানে অ্যারন ফিঞ্চ আউট হওয়ার মাঠে আসেন হ্যান্ডসকম্ব।  এরপর মার্শ ও হ্যান্ডসকম্ব দেখেশুনে খেলে দলকে জয়ের বন্দরে পৌঁছে দিয়ে আসেন।

এর আগে হারিস সোহেলের  সেঞ্চুরিতে ৫ উইকেটে পাকিস্তান সংগ্রহ করেছিল ২৮০ রান।  দলের হয়ে সর্বোচ্চ ১০১ রান করে অপরাজিত থাকেন হারিস।  ৬টি চার ও একটি ছক্কায় তিনি তার ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরিটি করেছিলেন।

তিনি ছাড়া পাকিস্তানের  অভিষিক্ত  শান মাসুদ (৪০) এবং দুই বছর পর দলে ফেরা উমর আকমল (৪৮)।  এছাড়া ইনিংসের শেষ দিকে ইমাদ ওয়াসিমের ১৩ রানে ২৮ রানের কামীয়তে পাকিস্তানের স্কোর গিয়ে পৌঁছায় ২৮০-তে। তবে শেষ পর্যন্ত এ স্কোরও জয়ের জন্য যথেষ্ট হয়নি।

ই-বার্তা / আরমান হোসেন পার্থ