ফিনিশিং এ ভরসা নেই মাশরাফির

ই-বার্তা ডেস্ক।।  প্রায় সব দলেই ভাল দেখা যায় সাত-আট নম্বরে নেমে একজন ব্যাটসম্যান ঝড়ো ব্যাটিং করে দলীয় সংগ্রহটাকে নিয়ে যান প্রতিপক্ষের নাগালের বাইরে।  আবার পরে ব্যাটিংয়ের ক্ষেত্রে প্রায় অসম্ভব কোনো লক্ষ্যমাত্রা ছুঁয়ে ফেলেন অনায়াসেই।

কিন্তু বাংলাদেশ দলে নেই এমন কোনো ব্যাটসম্যান। শুরুতে বাজি ধরা হয়েছিল সাব্বির রহমানের ওপর।  কিন্তু সাম্প্রতিক সময়ে তথা বিগত দেড়-দুই বছর ধরেই নিজেকে হারিয়ে খুঁজছেন সাব্বির। এছাড়া মাঠের বাইরের নানান ঘটনায় দলেও নিজের জায়গা হারান ২৭ বছর বয়সী এ ব্যাটসম্যান।  তার বদলে কখনো আরিফুল হক, আবার কখনো সৌম্য সরকার-লিটন দাসকে দিয়েও চেষ্টা করা হয়েছে ফিনিশিংয়ের সমস্যা সমাধানের।

তবু মেলেনি স্থায়ী সমাধান। নিষেধাজ্ঞা কাটিয়ে গত নিউজিল্যান্ড সফরে পুনরায় দলের সঙ্গে যোগ দিয়েছেন সাব্বির।  ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে হাঁকিয়েছেন ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিও। ফলে আবারো আশায় বুক বেঁধেছেন অনেকেই। কিন্তু কতদিন ধারাবাহিক থাকবেন সাব্বির? আসলেই কী মেটাতে পারবেন কি-না ফিনিশিংয়ের সমস্যা- তা নিয়ে প্রশ্ন থেকেই গিয়েছে।

যে কারণে নিজ দলের ফিনিশিং দুর্বলতা নিয়ে চিন্তিত দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও।  আজ দুপুরে রাজধানীর একটি রেস্টুরেন্টে একটি ‘বডি স্প্রে’র উদ্বোধন অনুষ্ঠানে দলের ফিনিশিং দুর্বলতার ব্যাপারে মাশরাফি বলেন, ‘আমার কাছে অনেক দিন থেকে একটা ব্যাপার মনে হয় যে আমাদের ফিনিশিংয়ে একটু দুর্বলতা আছে।’

ই-বার্তা / আরমান হোসেন পার্থ