ফিলিস্তিনে মুরসির মৃত্যুতে ৩ দিনের শোক

ই- বার্তা ডেস্ক।।   মৃত্যুর কোলে ঢলে পড়া মিসরের প্রথম গণতান্ত্রিক প্রেসিডেন্ট মোহাম্মাদ মুরসির আকস্মিক মৃত্যুতে শোকাহত গোটা মুসলিম বিশ্ব।

ফিলিস্তিনের প্রতি ভিন্নরকম টান ছিল মোহাম্মদ মুরসির। ফিলিস্তিনি ইস্যুতে সবসময় সোচ্চার ছিলেন মিসরের সাবেক এ প্রেসিডেন্ট। তাই মুরসির মুত্যুতে স্বভাবতই ফিলিস্তিনবাসী বেশি শোকাহত। ইসলামের তৃতীয় পবিত্র স্থান আল-আকসা মসজিদে সোমবার রাতেই মোহাম্মদ মুরসির গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়েছে। ফিলিস্তিনের গাজা আল-আন অনলাইনের খবরে এমন তথ্য পাওয়া গেছে।

গাজা উপত্যকা ও ফিলিস্তিনি ইস্যুতে মুরসির অবস্থানের কথা স্মরণ করে একটি বিবৃতি দিয়েছে প্রতিরোধ আন্দোলন হামাস। গাজা শাসন করা সংগঠনটির সোমবারের বিবৃতিতে উপত্যকাটির এক দশকের অবরোধ তুলে নিতে মুরসির অবস্মরণীয় ও সাহসী পদক্ষেপের কথা তুলে ধরা হয়েছে।এ ছাড়া ফিলিস্তিনের স্বাধীনতার জন্য কাজ করা বিভিন্ন সংগঠন মুরসির মৃত্যুতে শোক জানিয়েছেন। ফিলিস্তিনি যুবকদের কয়েকটি সংগঠন মুরসির মৃত্যুতে দেশজুড়ে তিনদিনের শোক ঘোষণা করেছে।

আজ মঙ্গলবার থেকে তিনদিন শোক পালন করছেন তারা। মঙ্গলবার গাজা, পশ্চিমতীরসহ ফিলিস্তিনের বিভিন্ন এলাকায় অধিকাংশ দোকানপাট বন্ধ ছিল। অকৃত্রিম এ বন্ধুকে হারিয়ে শোকে মূহ্যমান ফিলিস্তিনবাসী।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম