ফেলে দেয়া সেই নবজাতককে দত্তক নিতে হাসপাতালে ভিড়, পুলিশ মোতায়েন

ই- বার্তা ডেস্ক।।   রাজধানীর শেরেবাংলা নগরের শিশু হাসপাতালের টয়লেট থেকে উদ্ধার ফুটফুটে নবজাতককে দত্তক নিতে শেরেবাংলা নগর থানায় শত শত ফোন আসছে। কন্যাশিশুটিকে দেখতে ও দত্তক নিতে হাসপাতালে ভিড় করছেন শতাধিক মানুষ।

শিশুটির নিরাপত্তায় শিশু হাসপাতালের ওই কেবিনের বাইরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এর আগে মঙ্গলবার দুপুরে দুদিন বয়সী ওই নবজাতককে উদ্ধার করে তাকে ওই হাসপাতালেই ভর্তি করা হয়। এ ঘটনায় হাসপাতালটির ওয়ার্ড মাস্টার থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

এই বিষয়ে শেরেবাংলা নগর থানার ওসি জানে আলম বলেন, হাসপাতালের শৌচাগারে এক নবজাতককে পড়ে থাকতে দেখে রোগীর স্বজনরা ওয়ার্ড মাস্টারকে জানান। নবজাতকটি দুদিনের বলে ধারণা করা হচ্ছে। পরে ওই নবজাতককে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।

ওসি জানে আলম আরও জানান, বুধবার সকাল পর্যন্ত শিশুটিকে কেউ নিজের বলে দাবি করেনি। তবে শিশুটি দত্তক নিতে আমাদের মোবাইলে শত শত ফোন আসছে। সকাল থেকে আমি নিজেই ১০০-এর বেশি ফোন রিসিভ করেছি। সবাই শিশুটিকে দত্তক নিতে চাচ্ছেন।

পুলিশের তেজগাঁও জোনের সহকারী কমিশনার (এসি) মাহমুদ হাসান বলেন, শিশুটির বাবা-মাকে খুঁজতে রাতে ডিসি-তেজগাঁও-ডিএমপি ফেসবুক পেজে ছবিসহ একটি পোস্ট দেয়া হয়। এর পর থেকে অনেক ফোন আসছে শিশুটিকে দত্তক নেয়ার জন্য।

অনেকে ফেসবুক পোস্টের নিচেই তাদের দত্তক নেয়ার জন্য নাম-ঠিকানা দিয়ে রাখছেন। আমরা তার বাবা-মাকে খুঁজে বের করতে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি। পরে শিশু আইনে আদালত যা সিদ্ধান্ত দেবে পুলিশ সেটি মেনেই কাজ করবে।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম