ফেসবুকের কারনে ৯৫ শতাংশ বিবাহবিচ্ছেদ হয়ঃ হানিফ

ই-বার্তা ডেস্ক।।  গতকাল বৃহস্পতিবার বিকালে রাজধানীর আজিমপুরে ১৪ দল আয়োজিত মাদকমুক্ত সমাজ ও নিরাপদ সড়কের দাবিতে আয়োজিত অভিভাবক সমাবেশে আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, ফেসবুকের কারণে ৯৫ ভাগ বিবাহবিচ্ছেদ হচ্ছে। 

তিনি বলেন, শতকরা ৯৫ ভাগ বিবাহবিচ্ছেদ ফেসবুকের কারণে হচ্ছে।  ছেলে-মেয়েরা পড়াশোনায় মনোযোগ না দিয়ে ফেসবুকের আসক্ত হয়ে পড়ছে।  অভিভাবকদের উচিত ছেলে-মেয়েদের স্মার্ট ফোন কিনে দেয়ার আগে বিষয়গুলো ভালোভাবে চিন্তা করা।  

হানিফ বলেন, তাছাড়া ফেসবুকে চ্যার্টিংয়ের কারণে স্বামী স্ত্রীকে আর স্ত্রী স্বামীকে সন্দেহ করছে। নিজেদের মধ্যে কলহ দিন দিন বাড়ছে।  এক পরিবারে পাঁচজন সদস্য থাকলে পারিবারিক কথা আর হয় না, সেখানে দেখা যায় সবাই ফেসবুক নিয়ে বসে আছে। 

সড়ক দুর্ঘটনা প্রসঙ্গে আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক বলেন, যিনি ড্রাইভিং লাইসেন্স দেন, রোড পারমিট দেন সড়ক দুর্ঘটনার জন্য তারাও দায়ি।  কারণ যে চালককে লাইসেন্স দেয়া হয় তাদের অধিকাংশই অশিক্ষিত ও অর্ধ শিক্ষিত।  কোনও আইন জানেনা, নুন্যতম জ্ঞান নেই। তাদের লাইসেন্স দেয়ার কারণে এই সমস্যা হয়।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন জাসদের কার্যকরি সভাপতি মঈনুদ্দিন খান বাদল, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাতীয় পার্টির (জেপি) মহাসচিব শেখ শহীদুল ইসলাম, জাসদের সাধারণ সম্পাদক শিরিন আক্তারসহ অভিভাবক ও শিক্ষক প্রতিনিধিরা।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু