বগুড়ায় আওয়ামী লীগ কার্যালয়ে ঢুকে যুবলীগ নেতাকে হত্যা

ই-বার্তা ডেস্ক।।  বগুড়ার সারিয়াকান্দি উপজেলায় রতন আকন্দ (৩৩) নামে ইউনিয়ন যুবলীগ নেতাকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে।  সোমবার বিকালে দুর্বৃত্তরা রামচন্দ্রপুর সাংগঠনিক ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়ে তার ওপর হামলা করে।  

স্বজনদের দাবি, আধিপত্য বিস্তার নিয়ে বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা তাকে হত্যা করেছে।

সারিয়াকান্দি থানার পরিদর্শক (তদন্ত) এনায়েতুর রহমান এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

সারিয়াকান্দির রামচন্দ্রপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুল করিম লিপু জানান, তার চাচাতো ভাইয়ের ছেলে রতন মিয়া আকন্দ কৃষিকাজের পাশাপাশি রামচন্দ্রপুর সাংগঠনিক ইউনিয়ন যুবলীগের সদস্য ছিলেন।  সে কাটাখালি গ্রামের ইদ্রিস আকন্দের ছেলে।  এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে রতনের সঙ্গে স্থানীয় বিএনপি, যুবদল ও ছাত্রদলের ক্যাডারদের বিরোধ ছিল।

সোমবার বিকাল সাড়ে ৪টার দিকে রতন রামচন্দ্রপুর সাংগঠনিক ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়ে ইফতার করতে এসেছিলেন।  বসে থাকার এক পর্যায়ে ফুলবাড়ি ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলু, তার দুই ছেলে ছাত্রদল কর্মী সনি ও রনি, জহুরুল, লিটু, সাগর, যুবদল কর্মী মিনহাজ এবং আবু বক্কর পার্টি অফিসে ঢুকে রতন মিয়াকে এলোপাতারি কুপিয়ে পালিয়ে যায়। 

গুরুতর আহত অবস্থায় রতনকে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে নিলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সারিয়াকান্দি থানার পরিদর্শক (তদন্ত) এনায়েতুর রহমান জানান, পূর্ব কোনো বিরোধে তাকে হত্যা করা হয়েছে।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু