বগুড়া-৫ঃ আসনের আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী রুপা

ই-বার্তা।।   একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনে মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।  বাংলাদেশের মহিলা আওয়ামী আইনজীবী পরিষদের সাধারণ সম্পাদক ও সহকারী অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট জান্নাতুল ফেরদৌসী রুপা বগুড়া-৫ (ধুনট-শেরপুর) আসনে আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে মনোনোয়ন ফরম সংগ্রহ করেছেন। 

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার কারণে দেশ আজ উন্নয়নের মহাসড়কে।  জান্নাতুল ফেরদৌসী রুপা ই-বার্তাকে বলেন, আমি জনগণের পাশেই থাকতে চাই এবং তরুণদেরকে নিয়ে কাজ করতে চাই।  এলাকার সাধারণ ভোটার ও জনগণের সঙ্গে রয়েছে তার নিবিড় সম্পর্ক।  তিনি আরো বলেন, আমার নির্বচনী এলাকা শেরপুর অনেক পিছিয়ে আছে, বগুড়া ৫ এই আসনটা যেখানে রাস্তা ঘাটের অনেক সমস্যা, যেখানকার ৮০ ভাগ মানুষ বেকার, সেই এলাকার অনেক মানুষ এখনো নিরক্ষর অন্ধকারে নিমজ্জিত, বিদ্যুতের ব্যাবস্থা নেই, অনেক রাস্তা এখনো কাঁচা। 

 

আমাদের যে বিধবা ভাতা, বয়স্ক ভাতা, মাতৃত্বকালীন ভাতা সহ আরো যে বিভিন্ন ভাতা প্রধানমন্ত্রী ব্যাবস্থা করেছেন তা বিগত ১০ বছর ধরে যিনি আমাদের আওয়ামীলীগ দলীয় সংসদ সদস্য ছিলেন তিনি তার সঠিক ব্যাবহার করেন নি।  তিনি অনেকটা জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গিয়েছিলেন।  এই কারণে এই এলাকার অনেক উন্নয়ন সম্ভব হয়নি। 

 

জান্নাতুল ফেরদৌসী রুপা আরও বলেন, আমি যদি এই আসনে নমিনেশন পাই, আমি আশা করি আমি বিজয়ী হয়ে আসতে পারবো।  ব্যক্তিগত কোনো চাওয়া পাওয়া নাই আমার।  আমি জনগনের জন্য কাজ করবো। 

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নানা উন্নয়ন কর্মকাণ্ড জনগণের সামনে তুলে ধরে নৌকার মনোনয়নপ্রত্যাশী হিসেবে তিনি ব্যাপক প্রচার-প্রচারণা চালাচ্ছেন। তিনি ছাত্রজীবন থেকেই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। বর্তমানে তিনি নিয়মিত মনোনয়নপ্রত্যাশী হিসেবে সভা, সমাবেশ ও শোডাউনসহ ব্যানার-ফেস্টুনের মাধ্যমে প্রধানমন্ত্রীর ব্যাপক উন্নয়ন জনগণের সামনে তুলে ধরে নৌকার পক্ষে জনমত সৃষ্টি করছেন।   

 

আজ শুক্রবার সকালে ধানমণ্ডিতে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কার্যালয়ে দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দু’টি মনোনয়ন ফরম সংগ্রহের মধ্যে দিয়ে এই ফরম বিক্রির কার্যক্রম শুরু হয়। 

 

জানা গেছে, আটটি বুথ থেকে সেখানে আট বিভাগের মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে ফরম বিক্রি করা হচ্ছে।  
 
 
উল্লেখ্য, আগামী ২৩ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

 

 

 

ই-বার্তা / জা হা