বগুড়া-৬ উপনির্বাচনের ভোট শেষ, চলছে গণনা

ই- বার্তা ডেস্ক।।   ভোটগ্রহণ শেষ হয়েছে জাতীয় সংসদের বগুড়া-৬ (সদর) শূন্য আসনে উপনির্বাচনের।

কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই বিকেল ৫টা পর্যন্ত এই আসনে ভোটাররা নির্বিঘ্ন ভোট দিয়েছেন। ভোটগ্রহণ শেষে এখন চলছে ভোট গণনা।

আজ সোমবার (২৪ জুন) সকাল ৯টায় একযোগে এ আসনের ১৪১ কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। নির্বাচনে প্রতিটি আসনের প্রতিটি কেন্দ্রেই ব্যালট পেপারের পরিবর্তে এবার ইলেকট্রনিক ভোটিং মেশিন ব্যবহার করা হয়।

এবার এই উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন সাত প্রার্থী। নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী টি জামান নিকেতা, বিএনপি প্রার্থী জি এম সিরাজ। এছাড়াও জাতীয় পার্টির নুরুল ইসলাম ওমর, বাংলাদেশ মুসলিম লীগের রফিকুল ইসলাম, বাংলাদেশ কংগ্রেসের মনসুর রহমান এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে মিনহাজ মণ্ডল ও সৈয়দ কবীর আহম্মেদ মিঠু প্রতিদ্বন্দ্বিতা করেন নির্বাচনে। উপনির্বাচনে নির্বিঘ্নে ভোট দিতে পেরে খুশি হয়েছেন ভোটাররাও। বগুড়া সদরের পল্লী মঙ্গল স্কুল কেন্দ্রে ভোট দিতে এসেছিলেন মরিয়ম বেগম।

নির্বাচনের বিষয়ে বগুড়ায় পুলিশের গোয়েন্দা সংস্থা’র (ডিএসবি) অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল জলিল জানান, নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে। সুষ্ঠু পরিবেশে ভালোভাবে নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় আমরা সন্তুষ্ট। ভোটার ও প্রার্থীরা সহযোগিতা করেছেন বলে ভোট শান্তিপূর্ণ হয়েছে।

বগুড়া-৬ আসনের উপনির্বাচন ঘিরে আইনশৃঙ্খলা বাহিনী সদস্যদের সর্বাত্মক প্রস্তুতি ছিল। সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে ১৪১টি ভোটকেন্দ্রের ভেতরে ও বাইরে পুলিশ, র‌্যাব ও আনসারের প্রায় সাড়ে ৩ হাজার সদস্য দায়িত্ব পালন করেন। টহলে ছিল বর্ডার গার্ড বাংলাদেশের ১৫ প্লাটুন সদস্য। নির্বাচন সুষ্ঠু করতে ২৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ২৬টি ভ্রাম্যমাণ আদালত কাজ করেন। নির্বাচনে মোট ভোটার ৩ লাখ ৮৭ হাজার ৪৫৮জন।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম