বঙ্গবন্ধুকে নিয়ে চলচ্চিত্রে সাইমন-মাহি

ই-বার্তা ডেস্ক ।।  বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বড় স্থান দখল করে আছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর চেতনার প্রভাব, বঙ্গবন্ধুকে লালন করার গল্প নিয়েই নির্মিত হতে যাচ্ছে একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র।

এখানে জুটি বেঁধে হাজির হবেন জনপ্রিয় চলচ্চিত্র পোড়ামনখ্যাত জুটি সাইমন-মাহি।

এটি রচনা ও পরিচালনা করেছেন সাইদুর রহমান সজল। তিনি জানান, এখনো নাম চূড়ান্ত করা হয়নি চলচ্চিত্রটির। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী ও বাংলাদেশের স্বাধীনতার গৌরবোজ্জ্বল অধ্যায় উঠে আসবে এই স্বল্পদৈর্ঘ্যটির মাধ্যমে। নির্মাণের পর ১৬ মার্চ প্রধানমন্ত্রীকে দেখানো হবে। এরপর ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে বিভিন্ন টিভি চ্যানেলে প্রচার করা হবে। এটি দেখা যাবে ইউটিউবেও।

 প্রিয়াংকা শুটিং হাউসে শর্টফিল্মটির দৃশ্যধারণের কাজ শুরু হবে। সেখানে অংশ নেবেন সাইমন ও মাহিয়া মাহি। তথ্যচিত্রটিতে কাজ করা প্রসঙ্গে সাইমন বলেন, চমৎকার একটি আইডিয়া নিয়ে কাজটি হতে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমতি নিয়ে এটি নির্মিত হচ্ছে। অবশ্যই এটি একটি ভালো কাজ হবে।

চলচ্চিত্রটিতে কাজ করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। ছবিতে নিজের চরিত্র সম্পর্কে এই নায়ক বলেন, চিত্রনাট্যটি আমি বেশ কয়েকবার মনোযোগ দিয়ে পড়েছি।

তথ্যনির্ভর কাজ। ডকুফিল্মও বলা যেতে পারে একে। বঙ্গবন্ধুর প্রতি এখনো মানুষের সম্মান, শ্রদ্ধা কতটা প্রবল এবং নতুন প্রজন্ম বঙ্গবন্ধুকে কতটা আবেগ দিয়ে লালন করে সেটাই ফুটিয়ে তোলা হবে। আমি একজন গায়কের চরিত্রে অভিনয় করব। গিটার নিয়ে গান করে বেড়ানো দেশপ্রেমে বলীয়ান এক যুবক।

এদিকে সাইমন-মাহি জুটির সর্বশেষ জান্নাত ছবিটি মুক্তি পায় গত বছর। মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত এই ছবিটি দিয়ে প্রশংসিত হন এই জুটি।

ই-বার্তা /  তামান্না আলী প্রিয়া