বঙ্গবন্ধুর আদর্শের সমাজ গড়ার আহ্বান ড.কামালের

ই-বার্তা।।  বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে তার অসমাপ্ত কাজকে সমাপ্ত করার আহ্বান জানিয়েছেন গণফোরামের সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের আহবায়ক ড. কামাল হোসেন।

তিনি আরও বলেন, সত্যিকার অর্থে আমরা যদি বঙ্গবন্ধুকে সম্মান জানাতে চাই, তার অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করার জন্য জীবন উৎসর্গ করার শপথ নিতে হবে। সত্যিকার অর্থে ষোলআনা গণতন্ত্র যেন আমরা ভোগ করতে পারি। সেজন্য পাড়া মহল্লায়, গ্রামে গ্রামে, শহরে ঘরে ঘরে শপথ নিতে হবে।

সোমবার সন্ধ্যায় সুপ্রিম কোর্ট মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন উপলক্ষে গণফোরাম আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন।

ড. কামাল হোসেন নেতাকর্মীদের কাছে প্রশ্ন রেখে বলেন, আমাদের দেশে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন কি হচ্ছে? আইনের শাসন আছে ? মানুষের ভোটের অধিকার আছে?

এসময় সবাই না, না আওয়াজ তোলেন।তিনি বলেন, আমি আরো আনন্দবোধ করতাম যদি সবাই হ্যাঁ, হ্যাঁ উত্তর দিতেন। আজকে স্বাধীনতার ৪৮ বছর পর কেন আমাদের একথা শুনতে হচ্ছে?

‘আপনারা পাড়া-মহল্লায় দেখেন, যারা বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে বাধার সৃষ্টি করছে, তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। আমরা ধরে নেব তারা বঙ্গবন্ধুর আনুগত্য না করে উল্টো কাজটা করছে।

যারা এদেশে গণতন্ত্র চলতে দিচ্ছে না, আমরা মনে করবো তারা বঙ্গবন্ধুকে অশ্রদ্ধা করছে। যারা বঙ্গবন্ধুর নাম নিয়ে মানুষের উপর আক্রমণ করে, যারা তার কথা অমান্য করছে তাদেরকে চিহ্নিত করে আমাদের সকলে মিলে তাদের এক ঘরে করা দরকার।

আলোচনা সভার গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, প্রেসিডিয়াম সদস্য জগলুল হায়দার আফ্রিক, মোকাব্বির খান, গণফোরাম নেতা ইঞ্জিনিয়ার সিরাজুল হক, গণফোরাম ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদক সাইদুর রহমান সাইদ প্রমুখ উপস্থিত ছিলেন।