‘বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে জ্ঞানের চর্চা বাড়াতে হবে’

ই-বার্তা ডেস্ক।।  বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে জ্ঞানের চর্চা বাড়াতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান।  

শনিবার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আশুলিয়া ক্যাম্পাসে ‘ড্যাফোডিল ইলেকটেল কার্নিভাল ২০১৯’ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় এ আহ্বান জানান।

তিনি বলেন, ‘মানুষের সবচেয়ে বড় সম্পদ হচ্ছে জ্ঞান। আর জ্ঞান হচ্ছে নদীর স্রোতের মতো, চর্চা করলে জ্ঞান বেড়ে যায়, চর্চা না করলে মৃত্যু হয়। তাই জ্ঞানের চর্চা অব্যাহত রাখতে হবে।’ এ সময় ইলেকটেল কার্নিভালের প্রশংসা করে তিনি বলেন, ‘এ ধরনের কার্নিভাল শিক্ষার্থীদের মেধা চর্চাকে আরো শানিত করতে ভূমিকা রাখবে।’

মন্ত্রী বলেন, ‘তোমাদের জন্মই হয়েছে ত্রিশ লাখ শহীদের স্বপ্ন পূরণ করার জন্য। তোমাদের কাঁধে অনেক দায়িত্ব। সবচেয়ে বড় দায়িত্ব হচ্ছে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা। এই স্বপ্ন পূরণের জন্য প্রযুক্তির হাত ধরেই এগিয়ে যেতে হবে। প্রযুক্তির সঙ্গে তোমরা নিজেদেরকে আপডেট করো। সারা পৃথিবীর সঙ্গে প্রতিযোগিতা করার জন্য নিজেকে প্রস্তুত করো। তোমাদের হাত ধরেই পৃথিবীর বুকে শ্রেষ্ঠ জাতি হিসেবে স্থান করে নেবে বাংলাদেশ।’ 

ড্যাফোডিল ইউনিভার্সিটির ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট এবং ইলেক্ট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ানিয়ারিং ডিপর্টামেন্টের যৌথ আয়োজনে এই কার্নিভাল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি উপস্থিত ছিলেন হাইটেক পার্ক অথরিটির ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম ও এনার্জি প্যাকের পরিচালক ইঞ্জিনিয়ার রেজওয়ানুল কবির। সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইউসুফ মাহবুবুল ইসলাম। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু