বঙ্গবন্ধু খুনীদের দেশে ফিরিয়ে আনতে যুক্তরাষ্ট্রের সহায়তা কামনা

ই-বার্তা ডেস্ক।।  যুক্তরাষ্ট্র ও কানাডায় পলাতক বঙ্গবন্ধুর খুনীদের অবিলম্বে বাংলাদেশে ফিরিয়ে নিয়ে মৃত্যুদণ্ড কার্যকরের দাবি জানিয়েছেন নিউইয়র্কের প্রবাসী বাংলাদেশিরা। 

স্থানীয় সময় মঙ্গলবার নিউইয়র্কে প্রবাসী বাংলাদেশি অধ্যুষিত ব্রঙ্কসে ‘জাতীয় শোক দিবস’উপলক্ষে আয়োজিত  আলোচনা সভায় এ দাবি জানিয়ে তারা যুক্তরাষ্ট্র সহায়তা কামনা করেন।  

‘মুক্তিযুদ্ধের সম্মিলিত শক্তি’ এর ব্যানারে আয়োজিত অনুষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফেরাত কামনা এবং দেশ, প্রবাস ও বিশ্ব মানবতার শান্তির জন্য দোয়া করা হয়। অনুষ্ঠানে পবিত্র কোরান থেকে তেলাওয়াত, দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বাংলাবাজার জামে মসজিদের খতিব মাওলানা আবুল কাশেম ইয়াহিয়া।

জাতীয় শোক দিবস পালন কমিটির আহ্বায়ক যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম বাদশার সভাপতিত্বে এবং যুবলীগ নেতা শেখ জামাল হোসেন ও রেজা আব্দুল্লাহ স্বপনের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কমিটির প্রধান সমন্বয়কারী সাইদুর রহমান লিংকন ও সদস্য সচিব নুরল ইসলাম মিলন। আলোচনা সভায় বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা প্রদীপ রঞ্জন কর, ডা. মাসুদুল হাসান, নিউইয়র্কে বাংলাদেশ কনসুলেটের কনসাল আয়শা হক, অ্যাসেম্বলিম্যান ক্যারিনেস রেইসের প্রতিনিধি, কানাডা থেকে বাংলা সাপ্তাহিক ও বাংলা টিভি চ্যানেল দেশে বিদেশের সম্পাদক ও সিইও নজরুল ইসলাম মিন্টু, বাংলাদেশি-আমেরিকান কমিউনিটি কাউন্সিলের সভাপতি মোহাম্মদ এন মজুমদার, আমেরিকান-বাংলাদেশি ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইনক এর সভাপতি আব্দুস শহীদ প্রমুখ।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু