বঙ্গবন্ধু টানেল অর্থনৈতিক প্রবৃদ্ধিকে ত্বরান্বিত করবে : স্পিকার

ই- বার্তা ডেস্ক।। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, আঞ্চলিক যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের মাধ্যমে কর্ণফুলী টানেল (বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল) অর্থনৈতিক প্রবৃদ্ধিকে ত্বরান্বিত করবে।

শনিবার চট্টগ্রামস্থ কর্ণফুলী নদীর তলদেশে বহুলেন সড়ক টানেল- ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল’ নির্মাণ প্রকল্প সাইট পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন। চট্টগ্রাম ও এর পার্শ্ববর্তী এলাকার যাতায়াত ব্যবস্থার উন্নয়নে এই টানেল এক নতুন মাত্রা যোগ করবে।

নির্মাণকাজ প্রত্যক্ষ করার সুযোগ প্রদানের জন্য সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন ও ধন্যবাদ জানিয়ে স্পিকার বলেন, সমগ্র বিশ্ববাসীর কাছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল একটি অনন্য দৃষ্টান্ত স্থাপন করতে সক্ষম হবে। এসময় সাইট অফিসে প্রকল্পের অগ্রগতি সম্পর্কে ব্রিফিং অনুষ্ঠিত হয়।

প্রকল্প ম্যানেজার, প্রকল্প পরিচালক ও চায়না কন্সট্রাকশন কমিউনিকেশনস প্রকল্পের অগ্রগতি সম্পর্কে স্পিকারকে অবহিত করেন। ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যোগাযোগ ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়নে বাংলাদেশ আজ উন্নয়ন বিস্ময়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল’-এর কাজ প্রায় অর্ধ-শতাংশ সম্পন্ন হয়ে গিয়েছে যা অত্যন্ত আনন্দ ও গর্বের বিষয়। নির্দিষ্ট সময়ের মধ্যে প্রকল্পের কাজ শেষ করা সম্ভব হবে বলে তিনি প্রত্যাশা ব্যক্ত করেন।