বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সড়কে যানজট, ২ কিমি যেতে ৩ ঘণ্টা

ই-বার্তা ডেস্ক ।।  সিলেটে পণ্য আনলোড করে বগুড়ার দিকে যাচ্ছিলেন ট্রাকচালক দুলাল হোসেন। পুরো রাস্তা স্বাভাবিক গতিতে আসলেও বঙ্গবন্ধু সেতুর পর থেকে যানজটের কবলে পড়েছেন তিনি।

নলকা সেতুর পরে এসে দীর্ঘ প্রায় এক ঘণ্টা ধরে ঠায় দাঁড়িয়ে রয়েছে তার ট্রাকসহ শত শত যানবাহন। দুলাল হোসেন  বলেন, ‘মাত্র দুই কিলোমিটার পথ আসতে তার তিন ঘণ্টা সময় লেগেছে। পুরো পথ ভালোভাবে আসতে পারলেও বাড়ির ঠিক কাছাকাছি এসে তীব্র যানজটের কবলে পড়ে দুর্ভোগ পোহাতে হচ্ছে।

শুক্রবার (৮ মার্চ) দুপুর ১টার দিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে তীব্র যানজটের কবলে পড়া শ্যামলী পরিবহনের চালক শফিউল ইসলাম শফি, ট্রাকচালক মোকলেসুর রহমান, বাসের যাত্রী নাসির উদ্দিন, রফিকুল ইসলামসহ অনেকের সঙ্গে কথা বললে তারা তাদের দুর্ভোগের কথা জানান।

তারা বলেন, কড্ডার মোড় থেকে যানজটের কারণে গাড়ি চলছেই না। নলকা সেতুর দুই পাড়ে ঠায় দাঁড়িয়ে রয়েছে শত শত যানবাহন। প্রায় ১৫ কিলোমিটার জুড়েই এ যানজট রয়েছে।

এদিকে স্থানীয়রা জানায়, শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে এরিস্ট্রোকেট হোটেলের সামনে থেকে যানজট শুরু হয়। পর্যায়ক্রমে তা ছড়িয়ে নলকা সেতু ও কড্ডার মোড় পর্যন্ত গিয়ে ঠেকেছে। প্রায় ২০ কিলোমিটার জুড়ে বর্তমানে যানজট রয়েছে।

হাটিকুমরুল হাইওয়ে পুলিশের সার্জেন্ট আমিনুল ইসলাম বলেন, গোলচত্বরের পূর্ব পাশে এরিস্ট্রোকেট হোটেলের সামনে মহাসড়কের সংস্কার কাজ চলছে। একটি লেন বন্ধ করে সংস্কার কাজ চালু রাখায় এ যানজটের সৃষ্টি হয়েছে। তবে পুলিশ যানজট নিরসনে কাজ করছে।

বার্তা /  তামান্না আলী প্রিয়া